ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

ভিডিও

লন্ডনে হাসির পাত্র হলেন ট্রাম্প, ক্ষোভে সংবাদ সম্মেলন বাতিল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫১, ৫ ডিসেম্বর ২০১৯

যুক্তরাজ্যের লন্ডনে স্থানীয় সময় বুধবার পশ্চিমা দেশগুলোর সামরিক জোট ন্যাটোর ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীর সম্মেলন শুরু হয়। এতে যোগ দেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পসহ ২৯টি দেশের শীর্ষ নেতারা।

সম্মেলনের বৈঠক শুরুর আগে ট্রাম্পের সংবাদ সম্মেলন নিয়ে কথা বলেন কয়েকটি দেশের নেতারা। বাকিংহাম প্যালেসের এক রিসেপশনে বিট্রেন, কানাডা, ফ্রান্স এবং নেদারল্যান্ডের নেতারা এমন সময়ে ক্যামেরাবন্দি হলেন যখন তারা ট্রাম্পকে উপহাস করে কথা বলছিলেন। ট্রাম্পকে নিয়ে বিশ্ব নেতাদের হাসাহাসির ভিডিও প্রকাশিত হয়।

নেতাদের সেই বিদ্রুপাত্মক মুহূর্তের ভিডিওটি ধারণ করেছেন বাকিংহাম প্যালেসের ক্যামেরাম্যান। আর কানাডার গণমাধ্যম সিবিএস তা প্রচার করে।

উপহাস করার এক পর্যায়ে ট্রাম্প সম্পর্কে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্র্যুডো বলেন, তার দেরি হয়েছে কারণ তাকে তো ৪০ মিনিট এক সংবাদ সম্মেলনের পেছনেই ব্যয় করতে হয়েছে।

এ সময় অন্য নেতারাও ট্রাম্পকে নিয়ে হাসাহাসি করেন। এরপরই ক্ষুব্ধ হয়ে ওঠেন ট্রাম্প এবং ট্রুডোকে ‘দুমুখো’ বলে কটাক্ষ করেন মার্কিন প্রেসিডেন্ট।

একইসঙ্গে নির্ধারিত সংবাদ সম্মেলন বাতিল করেন এবং ন্যাটো সম্মেলন ছেড়ে চলেন যান তিনি। তিনি এক টুইটে সংবাদ সম্মেলন বাতিলের কথা জানিয়ে বলেন, ন্যাটো সম্মেলন শেষ হওয়ার পরপরই তিনি ওয়াশিংটনের উদ্দেশে রওনা হবেন। ন্যাটোর সম্মেলনের বিষয়ে সংবাদ সম্মেলন করবেন না।

ভিডিও দেখুন...

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি