ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

করবিনের সরে দাঁড়ানোর ঘোষণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৩, ১৩ ডিসেম্বর ২০১৯ | আপডেট: ১২:১৪, ১৩ ডিসেম্বর ২০১৯

লেবার পার্টির নেতা জেরেমি করবিন তার আসনে জয়লাভ করেছেন। নর্থ আইলিংটনে ৩৬ হাজার ৬০৪টি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তিনি। আর নিকটতম প্রতিদ্বন্দ্বী লিবারেল ডেমোক্রেট পার্টির প্রার্থী পেয়েছেন ৮ হাজার ৪১৫টি ভোট। তবে করবিন জিতলেও লেবার পার্টির প্রত্যাশিত ফল পায়নি।

এখন পর্যন্ত ৬৫০টি আসনের মধ্যে ৬০০ আসনের ফলাফল এসেছে। এর মধ্যে কনজারভেটিভরা পেয়েছে ৩৩০ আসন এবং লেবার পার্টি পেয়েছে ১৯৬ আসন।

এ নির্বাচনে আশাবাদের ইশতেহার দিয়েছিলেন করবিন। সামনে এনেছিলেন সামাজিক ন্যয়বিচার আর সুযোগের সাম্যের কথা। গুতিকয় ধনীর বদলে ব্রিটেনকে তিনি জনকল্যাণের পথে নিতে চেয়েছিলেন। তবে এখন পর্যন্ত ঘোষিত ফল বলছে, সংখ্যাগরিষ্ঠ ব্রিটিশ তার আহ্বান প্রত্যাখ্যান করেছে। তারা রায় দিয়েছে দ্রুত ব্রেক্সিট বাস্তবায়নের পক্ষে। আর তাই, নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন লেবার নেতা।

নিজ আসনে জয়ের পর এক সংবাদ সম্মেলনে করবিন জানান, ভবিষ্যতে আর কোনও নির্বাচনে দলকে নেতৃত্ব দেবেন না তিনি। তবে দলের নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেও তিনি এখন পদত্যাগ করছেন না। আরও কিছু সময় দলের নেতৃত্বে থাকবেন আলোচনা চালিয়ে যাওয়ার জন্য।

সংবাদ সম্মেলনে করবিন আরও বলেন, লেবার পার্টির জন্য এটি হতাশার রাত। তিনি তার ভোটার, পরিবার এবং বন্ধুদের ধন্যবাদ জানিয়েছেন সহযোগিতার জন্য।

প্রসঙ্গত, যুক্তরাজ্যের ইউরোপীয় ইউনিয়ন ছাড়া- ব্রেক্সিট ইস্যুকে কেন্দ্র করেই এই নির্বাচন। আগামী বছরের জানুয়ারিতেই ব্রেক্সিট বাস্তবায়ন করতে চায় জনসনের দল। যুক্তরাজ্যে প্রায় ১০০ বছরের ইতিহাসে এই প্রথম ডিসেম্বর মাসে ভোটগ্রহণ অনুষ্ঠিত হলো। ২০১৭ সালে ৮ জুন এবং ২০১৫ সালে ৭ মে ভোটগ্রহণ হয়েছিল।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি