ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

বনানীতে জন্মদিনের কথা বলে ডেকে এনে ফের তরুণী ধর্ষণ, মামলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩৯, ৬ জুলাই ২০১৭ | আপডেট: ২০:১৫, ৬ জুলাই ২০১৭

রাজধানীর বনানীতে জন্মদিনের অনুষ্ঠানের দাওয়াত দিয়ে ডেকে নিয়ে ফের এক তরুণীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার রাতে বনানীর ২ নম্বর সড়কের একটি বাসায় এই ঘটনা ঘটে।

এ ঘটনায় বুধবার দুপুরে বনানী থানায় একটি মামলা দায়ের হয়েছে। এর আগে গত ২৮ মার্চ বনানীর হোটেল রেইনট্রিতে জন্মদিনের দাওয়াতে গিয়ে ধর্ষণের শিকার হন দুই তরুণী।

প্রাথমিক তদন্তে ধর্ষণের বিষয়টি প্রমাণ হওয়ায় মামলাটি গ্রহণ করে পুলিশ। পুলিশ অভিযুক্ত তরুণকে গ্রেফতারে মাঠে নেমেছে।

বনানী থানা সূত্রে জানা গেছে, মঙ্গলবার বনানীর একটি বাসায় জন্মদিনের দাওয়াতের কথা বলে ডেকে ওই তরুণীকে ধর্ষণ করা হয়। এ ঘটনায় দায়ের করা মামলায় বাহাউদ্দিন ইভান (২৮)নামে এক ব্যবসায়ীর ছেলেকে আসামি করা হয়েছে।

বনানী থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল মতিন গণমাধ্যমকে জানান, ধর্ষণের অভিযোগকারী তরুণী টিভি অভিনেত্রী।

মামলার এজাহারের বরাত দিয়ে আবদুল মতিন বলেন, ইভান তার ওই বান্ধবীকে জন্মদিনের দাওয়াত দিয়ে নিজ বাসায় নিয়ে আসে। ইভান তার মায়ের সঙ্গেও পরিচয় করিয়ে দেওয়ার কথা বলেছিল। ওই তরুণী বাসায় এসে দেখে কেউ নেই। পরে তাকে আটকে গভীর রাত পর্যন্ত ধর্ষণ করে। রাত ৩টার দিকে বাসা থেকে বের করে দেয়। ভোরে থানায় গিয়ে ঘটনাটি জানান ওই তরুণী। পরে স্বজনদের সঙ্গে পরামর্শের পর মামলা করেন।

ইভান বিবাহিত এবং তার এক ছেলে ও এক মেয়ে রয়েছে বলে পুলিশ কর্মকর্তা মতিন জানান। ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসা শেষে ওই তরুণীকে তেজগাঁওয়ে ভিকটিম সাপোর্টে সেন্টারে রাখা হয়েছে। আজ বৃহস্পতিবার তার ডাক্তারি পরীক্ষা করা হবে বলে জানান পরিদর্শক মতিন।

জানা গেছে, বাহাউদ্দিন ইভানের সঙ্গে উচ্চমাধ্যমিক উত্তীর্ণ ওই তরুণীর পরিচয় হয় ফেসবুকে। পরে তাদের মধ্যে বন্ধুত্ব হয়। বন্ধুত্ব থেকে প্রেম। মামলার এজাহারে ধর্ষণের শিকার তরুণী লিখেছেন, ১১ মাস আগে আসামি ইভানের সঙ্গে তার পরিচয়। ক্রমে তা ঘনিষ্ঠতা পায়। এরই সূত্র ধরে মঙ্গলবার রাত ৯টায় ইভান ওই তরুণীকে ফোন করে নিজের জন্মদিনের কথা জানিয়ে বাসায় আমন্ত্রণ জানান। ইভান ওই তরুণীকে নিজের পরিবারের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার কথাও বলেন।

আমন্ত্রন পেয়ে তরুণী রাত সাড়ে ১০টার দিকে ইভানের বাড়িতে আসেন। এসময় তিনি বাসায় কাউকে না দেখলে ইভানের মায়ের কথা জানতে চান। জবাবে ইভান জানান, বাবা-মা অসুস্থ বলে ঘুমিয়ে পড়েছেন। সকালে তাদের সঙ্গে ওই তরুণীর পরিচয় করিয়ে দেওয়া হবে। এসময় বাসায় জন্মদিনের উৎসবের কোনো ধরনের আয়োজন না দেখতে পেয়ে তরুণী বাসায় ফিরতে চান। কিন্তু তাকে বাধা দেন ইভান। পরে তরুণীকে নেশাজাতীয় দ্রব্যও খাওয়ানো হয়। রাত দেড়টার দিকে ধর্ষণের শিকার হন ওই তরুণী। ওই তরুণী চিৎকার করলে রাত সাড়ে ৩টার দিকে তাকে বাড়ি থেকে বের করে দেয় ইভান।

এজাহারে আরও উল্লেখ করা হয়, এর আগেও ইভান বিয়ের প্রলোভন দেখিয়ে তাকে জোরপূর্বক ধর্ষণ করেছে। এ বিষয়ে কাউকে কিছু না বলার জন্য ভয়ভীতিও দেখিয়েছে ইভান। ধর্ষণের শিকার তরুণীর গোপন মুহূর্তের ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকিও দিয়েছে সে।

তিন মাস আগে বনানীতে একই রকম ঘটনার অভিযোগ ওঠার পর ব্যাপক আলোচনার মধ্যে ঢাকার এক প্রতিষ্ঠিত ব্যবসায়ীর ছেলে সাফাত আহমেদসহ পাঁচজনকে গ্রেফতার করে পুলিশ।

ওই মামলায় দুই তরুণীকে বনানীর রেইনট্রি হোটেলে জন্মদিনের অনুষ্ঠানে ডেকে নিয়ে ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ করা হয়। মামলাটিতে পুলিশ ইতোমধ্যে আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দিয়েছে।

//এআর

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি