ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ভারতেও মোস্ট ওয়ান্টেড ছিল জঙ্গি মাহফুজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩৮, ৮ জুলাই ২০১৭ | আপডেট: ২১:১৬, ৮ জুলাই ২০১৭

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ থেকে গ্রেফতার গুলশানের হলি আর্টিজান রেঁস্তরায় হামলার পরিকল্পনাকারী উত্তরাঞ্চলীয় জেএমবির কমান্ডার সোহেল মাহফুজ ওরফে হাতকাটা মাহফুজ ভারতেও মোস্ট ওয়ান্টেড ছিলেন।

এ ব্যাপারে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম বলেন, ২০১৪ সালে বর্ধমানের খাগড়া গড় বিস্ফোরণের পর ভারতীয় সরকার সোহেল মাহফুজকে ধরতে ১০ লাখ রুপি পুরস্কার ঘোষণা করে।

শনিবার (৮ জুলাই) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব তথ্য জানান।

মনিরুল ইসলাম বলেন, ‘সোহেল মাহফুজ ২০০৬ সালে ভারতে পালিয়ে যায়। ২০০৯ থেকে ২০১৩ পর্যন্ত সে জেএমবির ভারতীয় শাখার আমির ছিল। ২০১৪ সালের ডিসেম্বরে সে ফের বাংলাদেশে প্রবেশ করে। এরপর সে পুরনো জেএমবি ছেড়ে নব্য জেএমবিতে যোগ দেয়।’

 

তিনি আরো বলেন, ‘গত বছর হলি আর্টিজান বেকারিতে হামলা পরিকল্পনার সময় উপস্থিত ছিল সোহেল মাহফুজ। হামলার আগে সে অস্ত্র ও গ্রেনেড নিয়ে আসে।’

হলি আর্টিজান হামলার মামলায় গ্রেফতার দেখিয়ে পুলিশ সোহেল মাহফুজকে ১০ দিনের রিমান্ডে নেওয়ায় আবেদন করবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, শুক্রবার (৭জুলাই) রাত তিনটার দিকে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ থেকে সোহেল মাহফুজসহ নব্য জেএমবির চার সদস্যকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতার বাকি তিন সদস্য হলো নব্য জেএমবির আইটি স্পেশালিস্ট হাফিজুর রহমান হাফিজ, অস্ত্র সরবরাহকারী জুয়েল এবং রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ ও নাটোরের কো-অর্ডিনেটর জামাল।

গত বছরের ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে  জঙ্গি হামলায় দেশি-বিদেশি ২০ নাগরিক ও দুই পুলিশ কর্মকর্তা নিহত হন।

ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি