ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

মানহানি মামলায় ফখরুলের বিরুদ্ধে চার্জশিট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৭, ৯ জুলাই ২০১৭ | আপডেট: ১৫:১২, ৯ জুলাই ২০১৭

মানহানি মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। আর অভিযোগ গঠনের মধ্য দিয়ে মামলার বিচার কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হলো

এর আগে ২০১৪ সালে মির্জা ফখরুল এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগকে নিয়ে কটুক্তি করায় মৎসজীবী লীগের সহ-সভাপতি নূরে আলম সিদ্দিকী মানহানি মামলাটি করেন।

রোববার তার বিরুদ্ধে অভিযোগ গঠন করে সাক্ষীর জন্য ২৩ অক্টোবর দিন ধার্য করেন ঢাকা মহানগর হাকিম নুর নবী। অভিযোগ গঠনের সময় মির্জা ফখরুল আদালতে নিজেকে নির্দোষ দাবি করে ন্যায় বিচার প্রত্যাশা করেন।

এ নিয়ে দুই মামলায় ফখরুলের বিরুদ্ধে দুই মামলায় বিচার শুরু হলো। এর আগে ২০১৬ সালের ২০ সেপ্টেম্বর রাজধানীর পল্টন থানার নাশকতার একটি মামলায় তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকা মহানগর হাকিম আলী মাসুদ শেখ। মামলাটি বর্তমানে সাক্ষীর পর্যায়ে রয়েছে।

মির্জা ফখরুলের আইনজীবী জয়নুল আবেদীন মেজবাহ গণমাধ্যমকে বলেন, মানহানি মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুলের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। সাক্ষীর জন্য ২৩ অক্টোবর দিন ধার্য করেছেন।

২০১৪ সালের ২৪ আগস্ট নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগকে কটুক্তি করেন।  ফখরুলের ওই বক্তব্যে আওয়ামী লীগ ও আওয়ামী লীগের নেত্রী শেখ হাসিনাকে সামাজিক ও আন্তর্জাতিকভাবে হেয় প্রতিপন্ন করার অভিযোগে গত ১ সেপ্টেম্বর ঢাকার মহানগর হাকিম স্নিগ্ধা রানীর আদালতে মামলাটি করেন আওয়ামী মৎসজীবী লীগের সহ-সভাপতি নূরে আলম সিদ্দিকী।

//আর//এআর

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি