ঢাকা, বুধবার   ১৬ জুন ২০২১, || আষাঢ় ১ ১৪২৮

সুঘ্রাণ ধরে রাখতে শরীরের যে ৪ জায়গায় ব্যবহার করবেন সুগন্ধী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০৩, ২০ অক্টোবর ২০১৮ | আপডেট: ১০:১২, ২৩ অক্টোবর ২০১৮

কর্মব্যস্ত জীবনে সারাদিন সতেজ থাকতে অনেক কিছুই করি আমরা। শরীর থেকে যেন বাজে দুর্গন্ধ না আসে সেজন্য আমরা অনেক ধরনের সুগন্ধি বা পারফিউম ব্যবহার করি। কিন্তু সেই সুগন্ধীও বেশি সময় থাকে না আমাদের শরীরে। তবে শরীরের ৪টি বিশেষ জায়গায় যদি সেগুলো ব্যবহার করা হয় তাহলে তুলনামূলকভাবে বেশি সময় আপনাকে সুঘ্রাণের ধারক করে রাখবে পারফিউম বা বডি স্প্রে’গুলো।

১) কনুই এর ভাঁজে

আমরা অনেকেই হাতের কব্জিতে পারফিউম ব্যবহার করি। কিন্তু এর থেকে যদি কনুই এর ভাঁজে তা ব্যবহার করা হয় তাহলে বেশি সময় ধরে তা আমাদের সুঘ্রাণ দিয়ে যাবে। কারণে হাতের ভাঁজের এই অংশ থেকে শরীরের উত্তাপ বের হয় যা আপনার সুগন্ধীকে রাখবে বেশি সময় ধরে কার্যকর।

২) কানের পিছনে

কানের লতিতে বা এর পেছনের জায়গাটিতে সুগন্ধী ব্যবহার করলে তা বেশি সময় ধরে স্থায়ী হবে। শরীরের এই অংশ সাধারণত তেলতেলে হয় যা ত্বকের সাথে পারফিউম বেশি সময় ধরে আটকে রাখবে।

৩) নাভিতে

তলপেটের নাভি শরীরের আরেকটি স্থান যেখান থেকে তাপ নির্গমন করে দেহ। সেই হিসেবে বেশি সময়ব্যাপী পারফিউম পেতে এখানে লাগানো যেতে পারে সুগন্ধী।

৪) হাটু ভাঁজে

হাতের কনুই এর ভাঁজের মতোই পায়ের হাঁটুর ভাঁজে ব্যবহার করতে পারেন পারফিউম। কারণ কিন্তু ঐ একই! তেল ও তাপ; যা আপনার সুগন্ধীকে শরীরের সাথে মাখিয়ে রাখবে অনেকক্ষণ।

সূত্রঃ টাইমস অব ইন্ডিয়া

//এস এইচ এস//

 

 

 

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি