ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

তিন ফ্রুট প্যাকে গরমে থাকুন ফ্রেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০২, ১৭ জুন ২০১৮

রোগ প্রতিরোধ করার পাশাপাশি ফল মানুষের শরীরকে তাজা রাখে। আবার রূপচর্চারও বড় অনুসঙ্গ ফল। এজন্য বাড়িতে ফ্রুট ফেসপ্যাক। এখানে রইল ঘরোয়া উপায়ে তৈরি তিন রকম ফ্রুট ফেসপ্যাকের কথা।

স্ট্রবেরি ও মধুর ফেসপ্যাক

একটি পাত্রে তিনটি স্ট্রবেরি কেটে রাখো। তাতে দুই টেবিল চামচ মধু মেশাও। ভালো করে মিশিয়ে নিয়ে মিশ্রণটাকে মুখে লাগাও। তারপর সার্কুলার মোশনে ম্যাসেজ করো। মিনিট কুড়ি প্যাকটি লাগিয়ে রেখে দাও। শুকিয়ে গেলে সামান্য উষ্ণ জলে ধুয়ে নাও। স্ট্রবেরি তৈলাক্ত ত্বকের জন্য খুবই উপকারী। মধু আবার শুষ্ক ত্বকের ময়শ্চারাইজ়ার হিসেবে কাজ করে।

পেঁপে, কলা ও মধুর ফেসপ্যাক

এই প্যাকটি শুষ্ক ত্বকের জন্য। পেঁপে, কলা একটি পাত্রে ভাল করে মিশিয়ে নাও। তার সঙ্গে দুই টেবিলচামচ মধু মেশাও। তারপর মিনিট ১৫ প্যাকটি মুখে লাগিয়ে রেখে দিন। পেঁপে, কলা ও মধুর মধ্যে রয়েছে প্রাকৃতিক ময়শ্চারাইজ়ার যা শুষ্ক ত্বকে এনে দেয় লাবণ্য।

অরে়ঞ্জ, স্ট্রবেরির ফেসপ্যাক

ত্বক তৈলাক্ত হলে ত্বকে ব্রণর সমস্যা দেখা দেবেই। অরে়ঞ্জ, স্ট্রবেরি ও অল্প হলুদ গুঁড়ো একসাথে মিশিয়ে নিয়ে প্যাকটিকে মুখে লাগান। এ ধরনের ফলে থাকে ভিটামিন সি, যা তোমার ত্বকের তৈলাক্ত ভাবকে কমিয়ে আনবে। প্যাকটিকে শুকিয়ে নিয়ে ধুয়ে ফেলো। সপ্তাহে দু’দিন এই প্যাকটি ব্যবহার করতে পার।

সূত্র : সংবাদ প্রতিনিধি।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি