ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

শিশুতোষ বই ‘দ্যা মুন জাম্পিং’ এর মোড়ক উন্মোচন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৯, ২৮ ডিসেম্বর ২০১৭

উন্মোচিত হলো সাবরিনা করিমের শিশুতোষ ফিকশন ‘দ্যা মুন জাম্পিং’ বইয়ের মোড়ক। বৃহস্পতিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে আয়োজিত অনুষ্ঠানে বইটির মোড়ক উন্মোচন করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. আশা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রখ্যাত শিল্পী, চিত্রকর, ভাস্কর এবং পাপেটিয়ার মুস্তফা মনোয়ার। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান কথা সাহিত্যিক সেলিনা হোসেন।

মুস্তফা মনোয়ার বলেন, দেশে শিশুদের জন্য এ ধরনের অসাধারণ কল্পনাসমৃদ্ধ অনিন্দ্যনীয় কাজ আরও বেশি বেশি হওয়া উচিত। সৃজনশীল লেখক-শিল্পীদের এক্ষেত্রে আরও বেশি এগিয়ে আসা দরকার। শিশুদের কল্পনাকে উজ্জীবিত করে এ ধরনের কাজ, যা শিশুর বেড়ে ওঠার গতিকে প্রাণবন্ত এবং অবিরাম সৃজনশীল রাখতে সাহায্য করে।

বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান সাহিত্যিক সেলিনা হোসেন সাবরিনা করিমের প্রথম কাজ ‘দ্য মুন জাম্পিং’ এর জন্য প্রশংসা করেন। তিনি বলেন, এ বইয়ের গল্প শিশু থেকে শুরু করে সব বয়সের গল্পপ্রেমীদের অফুরান আনন্দের খোরাক হবে। এ ধরণের একটি বই লেখার জন্য সাবরিনা করিমকে ধন্যবাদ।

অনুষ্ঠানে সাবরিনা করিম বলেন, এ গল্প শিশুদের মনকে উড়িয়ে নিয়ে যাবে এক আনন্দময় কল্পনার ভুবনে। এ থেকে শিশুরা শিখবে বন্ধুত্বের দাম দিতে হয় কীভাবে, তারা জানতে পারবে চলার পথে কোনটা সঠিক আর কোনটা বেঠিক। বইটি বেঙ্গল বই, জ্ঞানকোষ, বই বিচিত্রাসহ বেশকিছু বইয়ের দোকানে পাওয়া যাবে।

আরকে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি