ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

মাকে বাঁচাতে এগিয়ে আসুন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৩, ৮ জুন ২০১৮

মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না ও বন্ধু...’ বিখ্যাত একটি গান। এই গানের মাধ্যমেই মানুষের প্রতি মানুষের সাহায্যের কথা বলা হয়েছে। একজন সাংবাদিক তার পেশায় থেকে মানুষকে সহায়তা করার জন্য আহ্বান করে থাকেন। কিন্তু এবার একজন সাংবাদিকের মায়ের জন্য সাহায্যের আহ্বান জানিয়েছেন আরেকজন গণমাধ্যম কর্মী। গণমাধ্যম কর্মী শরিফুল হাসান তার বন্ধু জুয়েলের মায়ের চিকিৎসার সাহায্যের আবেদন জানিয়েছেন। তার আবেদন-

অামার মা বেঁ‌চে নেই। ত‌বে জু‌য়ে‌লের মা অা‌ছেন।অামার খুব ঘ‌নিষ্ঠ বন্ধু আহসান জুয়েল (Ahasan Jewel)। সময় টেলিভিশনের সিনিয়র রিপোর্টার। পদ্মা সেতুর রি‌পোর্টার না‌মে এখন যা‌কে অ‌নে‌কেই চে‌নে। চট্টগ্রাম বিশ্ব‌বিদ্যালয় থে‌কে থে‌কে ফরেস্ট্রিতে স্নাতক ক‌রে ঢাকা বিশ্ব‌বিদ্যাল‌য়ের সাংব‌া‌দিকতা বিভা‌গে অামা‌দের সা‌থে মাস্টার্স ক‌রে। তখন থে‌কেই বন্ধুতা। জনক‌ণ্ঠের রি‌পোর্টার ছিল জু‌য়েল। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতিও ছিলো। সবসময় ও‌কে দে‌খে‌ছি সবার বিপদে পাশে দাড়ানোর চেষ্টা করে। কখ‌নো ওর মুখের হাসি ম্লান হতে দেখিনি। অথচ অামার সেই বন্ধুুটির পু‌রো প‌রিবারের হা‌সি অাজ উধাও।

জু‌য়ে‌লের সবচে প্রিয় মানুষ, তার মা দুরারোগ্য কিডনী সমস্যায় ভুগছেন। এক বছ‌রের বে‌শি সময় ধ‌রে এই সংকট। কাউ‌কে ব‌লে‌নি জুয়েল। মাকে বাচাতে একা একটা অসম যুদ্ধ চালিয়ে যাচ্ছে। সপ্তাহে দুই দিন ধরে মাকে ডায়ালাইসিস করতে হয়। প্রচুর খরচ। নিজের একার চাকরির টাকায় এতদিন নিরবে সব ম্যানেজ করে আসছিল জুয়েল। কিন্তু দিনে দিনে মায়ের জীবনীশক্তি নিস্তেজ হয়ে আসছে।

চি‌কিৎসকরা বল‌ছেন, ভারতে নিয়ে কিডনী প্রতিস্থাপন করা ছাড়া কোন বিকল্প নেই। জুয়েলরা তাদের পুরো সঞ্চয়টুকু এক করার চেষ্টা করছে। ঈদের পর ভারতে নিয়ে যাওয়ার পরিকল্পনা হচ্ছে। প্রয়োজন ৩৫ লাখ টাকা।

বারবার বলার প‌রেও জু‌য়েল এতো‌দিন কারও সাহায্য চাই‌তে রা‌জি হয়‌নি। কিন্তু বাস্তবতা হ‌লো ও‌র একার পক্ষে এতো টাকা যোগাড় করা দুঃসাধ্য হ‌য়ে পড়‌ছে। অা‌মি বিশ্বাস ক‌রি আমরা ওর বন্ধু ও শুভাকাঙ্ক্ষীরা যদি সহযোগিতার হাত বাড়াই, এই দুঃসাধ্য‌কে সহজ করা সম্ভব।

অামার মা বেঁ‌চে নেই। মা না থাকার কষ্ট অা‌মি জা‌নি। যা‌দের মা অা‌ছে তার ম‌ধ্যে অা‌মি অামার মা‌কে খ‌ুঁ‌জি। জু‌য়ে‌লের বা‌ড়ি‌তে অা‌মি গে‌ছি। ওর মা‌য়ের রান্না খে‌য়ে‌ছি। অামার সেই বন্ধুর মা‌য়ের জন্য আপনা‌দের কা‌ছে সাহায্য চাই‌ছি। জুয়েলের মাকে সাহায্য করতে পারেন আপনিও।
মায়ের চিকিৎসার জন্য সাহায্য পাঠাতে পারেন-

সহযোগিতা পাঠাতে পারেন এই ব্যাংক অ্যাকাউন্টে:

Account Name: Md Ahasan Uddin
Account No. 010312100056502
Mercantile Bank Limited
Kawran Bazar Branch, Dhaka.

Bkash No. 01819627548
Dutch bangla Rocket number: 018196275484

যোগাযোগ: 01819627548 (জুয়েল)

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি