ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

শিশু রাইফার মৃত্যু

ডাক্তারদের অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদে সাংবাদিকদের বিক্ষোভ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৪, ২ জুলাই ২০১৮ | আপডেট: ১৯:৫০, ২ জুলাই ২০১৮

শিশু রাইফার মৃত্যুর ঘটনা তদন্তে বিএমএ নেতাদের অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদে বিক্ষোভ করেছে চট্টগ্রামের সাংবাদিকরা। সোমবার ঘোষণা দেওয়া হয়েছে প্রতিবাদ সমাবেশসহ নতুন কর্মসূচি।

স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিনিধিরা রোববার রাত ১০টার দিকে প্রথমে ম্যাক্স হাসপাতালে তদন্ত কাজ শুরু করেন। পরে রাত ১২টার দিকে প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে বৈঠক করেন তদন্ত দলের সদস্যরা।

তদন্ত দলের সঙ্গে সাংবাদিক নেতা ও ম্যাক্স হাসপাতাল কর্তৃপক্ষের বৈঠক চলাকালে বিএমএ নেতারা সাংবাদিকদের সঙ্গে অশোভন আচরণ করলে বৈঠক বয়কট করে হাসপাতালের সামনে বিক্ষোভ করেন গণমাধ্যম কর্মীরা। এসময় তারা রাইফার মৃত্যুর সাথে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

সোমবার সকাল থেকেও প্রেসক্লাব চত্বরে প্রতিবাদ সমাবেশ করেন সাংবাদিক নেতারা।

এসময় বিএমএ নেতাদের বিরুদ্ধে শিশুমৃত্যুর ঘটনাকে ধামাচাপা দেওয়ার অভিযোগ তুলে চিকিৎসা ব্যবস্থায় অরাজকতা বন্ধে দায়ীদের গ্রেফতার ও সনদ বাতিলের দাবি জানান সাংবাদিক নেতারা।

গত বৃহস্পতিবার জ্বর ও গলাব্যথা নিয়ে নগরীর ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয় সমকালের স্টাফ রিপোর্টার রুবেল খানের একমাত্র সন্তান রাফিদা খান রাইফাকে।

শুক্রবার রাতে অ্যান্টিবায়োটিক দেওয়ার পর খিঁচুনি বেড়ে দাঁত ভেঙে মুখ রক্তাক্ত হয়ে পড়ে তার। ভুল চিকিৎসা ও হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় ভর্তির ৩০ ঘণ্টার মধ্যে রাইফার মৃত্যু হয় বলে অভিযোগ পরিবারের।

এঘটনা ঘটনা তদন্তে জেলা প্রশাসন, স্বাস্থ্য অধিদপ্তর ও হাসপাতাল কর্তৃপক্ষ পৃথক তিনটি তদন্ত কমিটি গঠন করে।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি