ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ক্যাম্পাস সাংবাদিকতাকে ওয়েজ বোর্ডের আওতায় আনার আহবান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৬, ২৮ জুলাই ২০১৮ | আপডেট: ২৩:৪১, ২৮ জুলাই ২০১৮

ক্যাম্পাস সাংবাদিকতাকে এখনো পার্শ সাংবাদিকতা হিসেবে দেখা হয় উল্লেখ করে এই সাংবাদিকদের ওয়েজ বোর্ডের আওতায় আনার আহবান জানিয়েছেন বিএফইউজের সাবেক সভাপতি ও একুশে টেলিভিশনপর প্রধান সম্পাদক মনজুরুল আহসান বুলবুল।

আজ শনিবার বিকালে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় মিলনায়তনে শাবিপ্রবি প্রেস ক্লাব আয়োজিত দু’দিনব্যাপী ন্যাশনাল ক্যাম্পাস জার্নালিজম ফেস্টিভ্যালের সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ক্যাম্পাস সাংবাদিকদের উদ্দেশ্যে মনজুরুল আহসান বুলবুল বলেন, ক্যাম্পাস সাংবাদিকতা এখনও কোনো ওয়েজ বোর্ডের আওতায় আসেনি। আমরা নবম ওয়েজ বোর্ডের আলোচনা করছি। তোমরা চাইলে নবম ওয়েজ বোর্ডের চেয়ারম্যানের কাছে একটি প্রস্তাবনা পাঠাতে পারো। সেটা এই সেমিনার থেকে সেই প্রস্তাবনা তৈরি করতে পারো।

আয়োজক সংগঠনের সভাপতি আবদুল্লাহ আল মনসুরের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ, শাবিপ্রবি প্রেস ক্লাসের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ইমাম হাসান মুক্তি প্রমুখ।

মনজুরুল আহসান বুলবুল বলেন, সাংবাদিকতা একটি নেশার মত পেশা। সততা, নৈতিকতা ও দেশপ্রেমে উজ্জীবিত হয়ে সাংবাদিকতা করতে হবে। সরকার, রাজনৈতিক দল কিংবা বিশেষ ব্যক্তির স্বার্থে সাংবাদিকতার মৌলিকতাকে যেন বিসর্জন দিতে না হয়।

আশার দিক হলো বাংলাদেশে এখন সাংবাদিকতার ব্যাপক ক্ষেত্র তৈরি হয়েছে। দেশের সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা পড়ানো হচ্ছে, কাজের পরিধি বেড়েছে। তাই মেধা দিয়ে টিকে থাকতে হবে।

বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে জোর দিয়ে এই সাংবাদিক নেতা বলেন, কুষ্টিয়ায় আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানের ওপর হামলা হয়েছে। আমরা নিন্দা জানিয়েছি। মাহমুদুর রহমানের রক্তাক্ত ছবির পাশে পুলিশের হাস্যেজ্জল ছবি দেখে আমিও বিরক্ত হয়েছি। পরে খোঁজ নিয়ে জানলাম ওই ছবি ময়মনসিংহে পুলিশের এক পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে ছবি এডিট করে তার রক্তাক্ত ছবির পাশে যুক্ত করে গুজব ছড়ানো হয়েছে। এসব ভুয়া সংবাদ প্রকাশ ও গুজব থেকে বিরত থেকে প্রকৃত সংবাদ প্রকাশের আহবান জানান তিনি।

উল্লেখ্য, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত দু’দিনব্যাপী ন্যাশনাল ক্যাম্পাস জার্নালিজম ফেস্টিভ্যালে দেশের ২৭ টি পাবলিক বিশ্ববিদ্যালয় ও কলেজের প্রায় আড়াই শতাধিক ক্যাম্পাস রিপোর্টার অংশ নেন।

টিআর / এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি