ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪

ঝড়ে বায়তুল মুকাররমে আহতদের দেখতে হাসপাতালে ধর্ম প্রতিমন্ত্রী

প্রকাশিত : ২৩:৩৮, ১৮ মে ২০১৯

বায়তুল মুকাররম জাতীয় মসজিদের দক্ষিণ চত্বরে ঝড়ের কবলে প্যান্ডেল ভেঙে পড়ে নামাজরত আহত মুসল্লিদের দেখতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও পঙ্গু হাসপাতালে গিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী এডভোকেট শেখ মো. আব্দুল্লাহ।

শনিবার হাসপাতালে আহতদের দেখতে গিয়ে তাদের সুচিকিৎসার যাবতীয় ব্যবস্থা গ্রহণ করেন ধর্ম প্রতিমন্ত্রী বলে ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ নিজাম উদ্দিনের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানায়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার আহতদের দেখতে গিয়ে মন্ত্রী ঢাকা মেডিকেল কলেজে দুই ঘন্টা সময় ব্যয় করেন। চিকিৎসাধীন গুরুতর আহত বরিশালের আফজাল হোসেনকে আইসিইউতে চিকিৎসা এবং নগর পুলিশের বিশেষ শাখার (এসবি) এএসআই শরিফুল ইসলামকে পঙ্গু হাসপাতালে স্থানান্তরের ব্যবস্থা গ্রহণ করেন তিনি। পরে বায়তুল মুকাররম জাতীয় মসজিদের দক্ষিণ চত্বরে ঝড়ে ক্ষতিগ্রস্ত অস্থায়ী প্যান্ডেল এলাকা পরিদর্শন করেন প্রতিমন্ত্রী।

উল্লেখ্য, গতকাল (১৭ মে) শুক্রবার সন্ধ্যায় রাজধানীতে হঠাৎ কালবৈশাখী ঝড়ে বায়তুল মুকাররম জাতীয় মসজিদের দক্ষিণ চত্বরে মুসল্লীদের নামাজ আদায়ের সুবিধার্থে অস্থায়ীভাবে নির্মিত প্যান্ডেল ভেঙে পড়ে। এ সময় নামাজরত অবস্থায় শফিকুল ইসলাম (৩৬) নামে এক মুসল্লির মৃত্যু হয়। তার গ্রামের বাড়ি লালমনিরহাট জেলার আদিতমারিতে। লাশ গ্রামের বাড়ি নিয়ে যাওয়া হয়েছে। নিহতের পরিবারকে নগদ ২৫ হাজার টাকা দেওয়া হয়েছে।

এছাড়া আহত হন মোট ২২ জন। এর মধ্যে রফিউজ্জামান (২৪), মনিরুল ইসলাম (৩০), আবদুল কুদ্দুস (৩৪), জানে আলম (২২), সাদিকুর রহমান (২৭), তারেক রহমান (৩৫), মাসুদ (২৬), জহিরুল ইসলাম (২৮), সজীব (২৫), আউয়াল (২৮) ও আমিন উল্লাহ (২৬) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে ফিরে যান। ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন আছেন আফজাল হোসেন (৬৮), বিপ্লব (২৪) ও হৃদয় (১৮)। আহতদের চিকিৎসার খরচ ইসলামিক ফাউন্ডিশন বহন করবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

দুর্ঘটনা তদন্তে ৭ সদস্যের কমিটি গঠন:
এদিকে দুর্ঘটনার বিষয়ে তদন্তের জন্য ইসলামিক ফাউন্ডেশনের সচিব কাজী নূরুল ইসলামকে আহ্বায়ক এবং মসজিদ ও মার্কেট বিভাগের পরিচালক মুহাম্মদ মহীউদ্দিন মজুমদারকে সদস্য সচিব করে ৭ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অন্যান্য সদস্যগণ হলেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান, ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক ডা. এবিএম জাহাঙ্গীর আলম, দ্বীনী দাওয়াত ও সংস্কৃতি বিভাগের পরিচালক আনিছুর রহমান সরকার, মসজিদ ও মার্কেট বিভাগের উপ-পরিচালক মোঃ রফিকুল ইসলাম ও উপ-সহকারী প্রকৌশলী ফজলুল করিম।

কমিটিকে আগামী ৩ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা যায়।

এমএস//আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি