ঢাকা, রবিবার   ২৫ জুলাই ২০২১, || শ্রাবণ ১০ ১৪২৮

এ বছর বিদেশে কর্মসংস্থান হয়েছে ৯ লাখ ৬৪ হাজার কর্মীর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২৫, ১৩ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১২:২৮, ১৯ এপ্রিল ২০১৮

২০১৭ সালে এ পর্যন্ত বাংলাদেশ হতে মোট ৯ লাখ ৬৪ হাজার কমীর্কে বিদেশে কর্মসংস্থান করা হয়েছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি। আজ বুধবার ‍ডেইলি স্টার ভবনের আজিজুর রহমান কনফারেন্স রুমে ডিবেট ফর ডেমোক্রেসি আয়োজিত ‘অভিবাসন কূটনীতি : সাফল্য, সীমাবদ্ধতা ও করণীয়’ শীর্ষক সংলাপে প্রধান অথিতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী বলেন, জানুয়ারি থেকে ১৩ ডিসেম্বর ২০১৭ পর্যন্ত প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ হতে মোট ৯ লাখ ৬৪ হাজার কমীর্কে বিদেশে কর্মসংস্থান করা হয়েছে। ২০১৬-১৬ অর্থ বছরে ৭১ হাজার ৪৩৩ জন নারী কর্মী সৌদি অারবে গমন করেছেন।

মূল প্রতিপাদ্য উপস্থাপনায় ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ বলেন, অভিবাসী কর্মীর সুরক্ষা, শোভন কাজ, নিরাপদ আবাসন, কাজ শেষে দেশে ফিরে আসার সুব্যবস্থা, স্বাস্থ্যঝুঁকিসহ শ্রম অধিকার নিশ্চিত করা জরুরি।

এছাড়া অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক রাষ্ট্রদূত হুমায়ুন কবির, বিএমইটির মহাপরিচালক সেলিম রেজা, বিএমইটির পরিচালক (প্রশিক্ষণ) ড. মো. নুরুল ইসলাম, ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. কে এম মহসিন প্রমুখ।

 

 

এম/এমআর


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি