ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

নবনিযুক্ত অ্যাটর্নি জেনারেলকে স্বেচ্ছাসেবক লীগের শুভেচ্ছা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৫, ১১ অক্টোবর ২০২০

দেশে নতুন নিয়োগপ্রাপ্ত অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ আমিন উদ্দিনকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগ। আজ রোববার দুপুর ১টায় অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর নেতৃত্বে এ অভিনন্দন জানানো হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় নেতা আব্দুল্লাহ আল সায়েম, আজিজুল হক আজিজ, অ্যাডঃ জিশান মাহমুদ, অ্যাডঃ রিজভী প্রমুখ।

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বর্তমান সভাপতি এ এম আমিন উদ্দিনকে সংবিধানের ৬৪ অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে গত বৃহস্পতিবার (৮ অক্টোবর) পুনঃরাদেশ না দেওয়া পর্যন্ত বাংলাদেশের অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ প্রদান করেন।
 
এ এম আমিন উদ্দিন ১৯৮৯ সালের ২৮ অক্টোবর সুপ্রিম কোর্টের আইনজীবী হিসেবে তালিকাভূক্ত হন। ইতিপূর্বে তিনি ডেপুটি অ্যাটর্নি জেনারেল পদেও দায়িত্ব পালন করেছিলেন।
 
তিনি ২০০৬ - ২০০৮ সাল পর্যন্ত পরপর দুইবার সম্পাদক ও ২০১৯ - ২০২০ সেশন এবং ২০২০ - ২০২১ সেশনেও পরপর দুইবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি'র সভাপতি নির্বাচিত হয়ে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছিলেন।

২০০৯ সাল থেকে দায়িত্ব পালনকারী অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম গত ২৭ সেপ্টেম্বর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করায় সরকার আবু মোহাম্মদ আমিন উদ্দিনকে এ পদে নিয়োগ প্রদান করেন।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি