ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

খালেদা জিয়ার ৪ মামলার কার্যক্রম ৬ মাসের জন্য স্থগিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৩, ১৩ এপ্রিল ২০১৭

দুর্নীতির দুই মামলায় বিশেষ জজ আদালতে হাজিরা দিয়েছেন বিএনপি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। বিচারকের প্রতি অনাস্থা ও অন্য আদালতে মামলা বদলীর বিষয়ে তার আবেদন নাকচ করে শুনানীর নতুন তারিখ দিয়েছেন বিচারক। এদিকে বেগম জিয়ার বিরুদ্ধে অগ্নিসংযোগ ও নাশকতার চার মামলার কার্যক্রম ৬ মাসের জন্য স্থগিত করেছে হাইকোর্ট।
কড়া নিরাপত্তার মধ্যে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে বকশীবাজারের আলিয়া মাদ্রাসায় স্থাপিত বিশেষ জজ আদালতে হাজির হন খালেদা জিয়া। তার উপস্থিতিতেই জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চেরিট্যাবল ট্রাস্ট দুর্নীতি মামলায় অসমাপ্ত আত্মপক্ষ সমর্থনের শুনানির কথা ছিলো।
কিন্তু জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার শুনানিতে খালেদা জিয়ার আইনজীবীরা আদালতের প্রতি অনাস্থার আবেদন জানান। মামলাটি অন্য আদালতে বদলির আদেশ চেয়েও আবেদন করা হয়। তবে আবু আহমেদ জমাদারের আদালত আবেদন না মঞ্জুর করে আগামী ১৮ মে শুনানির পরবর্তী দিন ঠিক করেন।
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার শুনানির দিনও পিছিয়ে দেন বিচারক কামরুল হোসেন মোল্লা।
এদিকে অগ্নিসংযোগসহ নাশকতার অভিযোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে করা করা চার মামলার কার্যক্রম ৬ মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। খালেদা জিয়ার আবেদনের শুনানি শেষে বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এ এন এম বসির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি