ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

মন্টুর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:০৬, ২০ নভেম্বর ২০২০ | আপডেট: ১৪:৪৬, ২০ নভেম্বর ২০২০

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহান মুক্তিযুদ্ধ ও শ্রমজীবী মানুষের অধিকার প্রতিষ্ঠায় জাতীয় শ্রমিক লীগ সভাপতি, বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মন্টুর অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে বলে মন্তব্য করেছেন।

শুক্রবার (২০ নভেম্বর) এক শোকবার্তায় তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, আজ শুক্রবার ভোর ৪টার দিকে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান শ্রমিক লিগ সভাপতি মন্টু। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭১ বছর। তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন, সহকর্মী,  গুণগ্রাহী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।

গত বছরের ৯ নভেম্বর আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন শ্রমিক লীগের কেন্দ্রীয় কাউন্সিলে ফজলুল হক মন্টুকে সভাপতি করা হয়। মন্টু শ্রমিক লীগের রাজনীতিতে একজন পরিচিত নাম। এর আগের কমিটির তিনি কার্যকরী সভাপতি ছিলেন। ইতোপূর্বে তিনি শ্রমিক লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এবং পাবনা জেলা শ্রমিক লীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন।

দীর্ঘ ৪৫ বছর ধরে ট্রেড ইউনিয়নের রাজনীতির সঙ্গে যুক্ত ফজলুল হক মন্টু ১৯৬৯-৭০ সালে পাবনা জেলা ছাত্রলীগের দায়িত্বে ছিলেন। ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধে তিনি পাবনা জেলা মুজিববাহিনীর প্রধানের দায়িত্ব পালন করেন।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি