ঢাকা, বুধবার   ২৭ অক্টোবর ২০২১,   কার্তিক ১১ ১৪২৮

রাজশাহী মেডিকেলে ২৪ ঘণ্টায় ১২ ডেঙ্গু রোগী

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত : ০৩:১৩ পিএম, ২৯ জুলাই ২০১৯ সোমবার

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা। বিশেষ কর্নার করে তাদের চিকিৎসার ব্যবস্থা করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। 

সোমবার সকাল পর্যন্ত এ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৩৩ জন ডেঙ্গু রোগী। যাদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় একজনকে আইসিইউতে রাখা হয়েছে। 

রামেক হাসপাতালের উপ-পরিচালক সাইফুল ফেরদৌস বলেন, গত দু’সপ্তাহে রামেক হাসপাতালে ৫৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগীকে ভর্তি হয়। এদের মধ্যে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন ২০ জন। বর্তমানে ৩৩ জন রোগীর চিকিৎসা চলছে। 

ডা. সাইফুল বলেন, রোববার সকাল ১০টা থেকে সোমবার সকাল ১০টা পর্যন্ত এই ২৪ ঘণ্টায় এ হাসপাতালে ১২ জন রোগী ভর্তি হয়েছেন। রোগীদের প্রত্যেকে ঢাকায় ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন। রাজশাহীতে উদ্বেগের কারণ নেই বলছেন এই চিকিৎসক।

তিনি আরও বলেন, এতদিন এই হাসপাতালে ডেঙ্গু রোগ শনাক্ত করার উপকরণ ‘স্ট্রিপ’ ছিল না। রোববার স্ট্রিপ কেনা হয়েছে। তবে এর খরচ বহন করতে হবে রোগীদের। এ জন্য প্রতি রোগীর খরচ হবে ২৫০ টাকা।

অন্যান্য পরীক্ষার বিষয়ে উপ-পরিচালক বলেন, হাসপাতালে সিবিসি ও প্লাটিলেট পরীক্ষার ব্যবস্থা আছে। এগুলো ভেতরেই হচ্ছে। তবে রোগীদের বিনামূল্যে চিকিৎসা দেওয়া হবে এমন কোনও সিদ্ধান্ত নেই।