ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

২ বছর ধরে পরিত্যক্ত জাতিসংঘ পার্কের সুইমিংপুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৫, ১৯ এপ্রিল ২০১৭ | আপডেট: ১২:৩৯, ২০ এপ্রিল ২০১৭

দু’ বছর ধরে পরিত্যক্ত জাতিসংঘ পার্কের সুইমিংপুল। অন্যদিকে উন্মুক্ত মাঠে চলছে নতুন সুইমিংপুল নির্মাণ। এনিয়ে নিয়ে উত্তপ্ত চট্টগ্রাম। নগর পরিকল্পনাবিদরা বলছেন, উন্মক্ত স্থান রক্ষা করেই নির্মান করতে হবে সুইমিংপুল। এদিকে মঙ্গলবার পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় মহানগর ছাত্র লীগের সভাপতি ইমরান আহমেদ মিঠু ও সাধারণ সম্পাদক নূরুল আযম রণিসহ ১১৩ জনকে আসামী করে ২টি মামলা হয়েছে। 

প্রায় ৫ কোটি টাকা ব্যায়ে পাঁচলাইশের জাতিসংঘ পার্কে সিটি কর্পোরেশন নির্মান করে এই সুইমিংপুল ও ব্যায়ামাগার। গেল ২বছরে সুইমিংপুলটি পরিনত হয়েছে ডোবায়। পার্কটিও পরিত্যক্ত । ক্রিড়া সংগঠকরা বলছেন,পরিকল্পিত উদ্যোগ,নেয়া হলে সুইমিংপুলটি হতে পারতো আর্ন্তজাতিক মানের ।

আউটার স্টেডিয়ামের মাঠে সুইমিং পুল নির্মাণের পক্ষে নন বিশিষ্টজনেরা। তারা বলছেন, সাঁতারের জন্য অবকাঠামো যেমন প্রযোজন, তেমনি উন্মুক্ত স্থান রক্ষাও জরুরি।

উন্মুক্ত মাঠে সুইমিংপুলের বিরুদ্ধে নাগরিকদের ঐক্যবদ্ধ আন্দোলনের কথা বলছে বিএনপি।

এদিকে কাজির দেউরিতে সুইমিং পুল নির্মানের প্রতিবাদে মঙ্গলবার ছাত্রলীগের বিক্ষোভে সংঘর্ষের ঘটনায় দুটি মামলা হয়েছে। পুলিশের ওপর হামলা ও কাজে বাধা দেয়ার অভিযোগে এস আই মহিউদ্দিন একটি মামলা করেন। আর সুইমিংপুল এলাকায় ভাংচুরের অভিযোগে আরেকটি মামলা করেন প্রকল্প ব্যবস্থাপক শফিকুল বারি।

ভিডিও সংবাদ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি