ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

আনিসুল হকের মরদেহ ঢাকা আসছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০৭, ২ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১২:৪০, ৩ ডিসেম্বর ২০১৭

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হকের মরদেহ ঢাকায় আনা হচ্ছে। বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে করে তার মরদেহ আনা হচ্ছে বলে পারিবারিক সূত্র জানিয়েছে।

এর আগে, তার মরদেহ বহনকারী ফ্লাইটটি লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে বাংলাদেশ সময় শুক্রবার রাত ২টার দিকে ঢাকার পথে যাত্রা শুরু করেছে। শনিবার বেলা ১টার দিকে ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে বলে আশা করা হচ্ছে।

আনিসুল হকের মরদেহ ঢাকায় আনার পর তাকে নেওয়া হবে আর্মি স্টেডিয়ামে। সেখানে জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে দাফন করা হবে বলে পারিারিক সূত্র নিশ্চিত করেছে।

এর আগে শুক্রবার বাদ জুমা মেয়র আনিসুল হকের প্রথম জানাজা লন্ডনের রিজেন্ট পার্ক সেন্ট্রাল মসজিদে অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীসহ বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশি অংশ নেন।

উল্লেখ্য, গত ২৯ জুলাই সপরিবারে যুক্তরাজ্য সফরে যান আনিসুল হক। সেখানে অসুস্থ হয়ে পড়লে ১৩ আগস্ট তাকে লন্ডনের ন্যাশনাল নিউরোসায়েন্স হাসপাতালে ভর্তি করা হয়। পরীক্ষা-নিরীক্ষার পর তার মস্তিষ্কে প্রদাহজনিত রোগ ‘সেরিব্রাল ভাস্কুলাইটিস’ শনাক্ত করেন চিকিৎসকরা। এরপর তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে চিকিৎসা দেয়া হচ্ছিল।

ধীরে ধীরে অবস্থার উন্নতি ঘটলে তাকে গত ৩১ অক্টোবর আইসিইউ থেকে রিহ্যাবিলিটেশন সেন্টারে স্থানান্তর করা হয়। গত সোমবার তাঁর রক্তে সংক্রমণ ধরা পড়লে তাঁকে পুনরায় আইসিইউতে স্থানান্তর করা হয়। শেষে গত বৃহস্পতিবার তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি