ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

লেস্টারকে হারিয়ে তিনে চেলসি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২৭, ১৯ মে ২০২১

প্রিমিয়ার লিগে লেস্টার সিটিকে হারিয়ে লিগ টেবিলের তৃতীয় স্থানে উঠে এলো চেলসি। এ মৌসুমে লেস্টারের বিপক্ষে তিনবারের দেখায় এটি তাদের প্রথম জয়। যদিও টানা দুই ম্যাচ হারের পর এই জয় পেল টমাস টুখেলের দল।

মঙ্গলবার (১৮ মে) লেস্টারের বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে চেলসি। এদিন প্রথমে দলকে এগিয়ে নেন আন্টোনিও রুডিগার। পরে ব্যবধান বাড়ান জর্জিনিয়ো। অবশ্য শেষ দিকে কেলেচি ইহেনাচো গোল করে ব্যবধান কমান।

প্রথমার্ধেই দুবার জালে বল পাঠিয়েছিল চেলসি। কিন্তু প্রথমবার অফসাইড ও পরেরবার হ্যান্ডবলের কারণে গোল পায়নি তারা। তাতে গোলশূন্য থেকেই বিরতিতে যেতে হয় দলটিকে।

অবশ্য দ্বিতীয়ার্ধে ফিরেই কাঙ্ক্ষিত গোলের দেখা পায় চেলসি। ৪৭তম মিনিটে খুব কাছ থেকে বল জালে পাঠান জার্মান ডিফেন্ডার রুডিগার। আর ৬৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ইতালিয়ান মিডফিল্ডার জর্জিনিয়ো। 

ভেরনার ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। এই সফল স্পট কিকে গোল করে দলকে এগিয়ে নেন জর্জিনিয়ো। এর ১০ মিনিট পরই ব্যবধান কমান লেস্টারের কেলেচি ইহেনাচো। এনডিডির পাস ধরে ঠাণ্ডা মাথায় গোলটি করেন নাইজেরিয়ার এই ফরোয়ার্ড।

যদিও ম্যাচের শেষ দিকে দুই দলের খেলোয়াড়রা বিবাদে জড়িয়ে পড়েন। তবে রেফারি এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। বাকি সময়ে কোন পক্ষই আর গোলের দেখা পায়নি।

এই জয়ে ৩৭ ম্যাচ থেকে ৬৭ পয়েন্ট নিয়ে তিনে উঠে এলো চেলসির। চার নম্বরে নেমে যাওয়া লেস্টারের পয়েন্ট ৬৬। এক ম্যাচ কম খেলে ৬৩ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে লিভারপুল। 

৮৩ পয়েন্ট নিয়ে আগেই শিরোপা নিশ্চিত করে ম্যানচেস্টার সিটি। আর ৭১ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।
এএইচ/ এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি