ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

দুর্বল হংকংকে ২৮৬ রানের টার্গেট দিল ভারত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪০, ১৮ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ২২:৩৫, ১৮ সেপ্টেম্বর ২০১৮

এশিয়া কাপের নবাগত হংকংকে ২৮৬ রানের টার্গেট দিল টিম ইন্ডিয়া। ওপেনিং ব্যাটসম্যান শিখর ধাওয়ানের সেঞ্চুরি ও আর দুই বছর পর ক্রিকেটে ফেরা আম্বাতি রাইডু ও দীনেশ কার্ত্তিকের হাফ সেঞ্চুরির সুবাধে ২৮৫ রানের ইনিংস দাঁড় করায় রোহিত বাহিনী।

এর আগে টসে জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠায় হংকং। ব্যাট করতে নেমে ওপেনার রোহিত শর্মা মাত্র ২৩ রান করে ফিরে গেলেও শিখর ধাওয়ান আর আম্বাতি রাইডুর ১১৬ রানের জুটিতে বড় সংগ্রহের দিকে এগোয় ভারত। রাইডু ৬০ রান করে ফিরে গেলেও শিখর ধাওয়ান তুলে নেয় ক্যারিয়ারে ১৪তম সেঞ্চুরি। খেলেন ১২০ বলে ১২৭ রানের এক ইনিংস।

২৪০ রানে দুই উইকেট থেকে ২৮২ তে নেই সাত উইকেট। শুরুর দিকে আম্বাতি রাইডু ও শিখরন ধাওয়ানের ঝড়ো ব্যাটিংয়ের পর, বড় স্কোর গড়ার স্বপ্ন দেখে টিম ইন্ডিয়া। তবে মাহেন্দ্র সিং ধোনির শূন্য রানে আউট হওয়ার পর-ই রানের চাকা স্লথ গতিতে হাঁটতে থাকে।

২৪০ রানের মাথায় শিখর ধাওয়ার আউট হওয়ার পর, দলীয় ২৪২ রানের মাথায় ফিরে যান ধোনি। এরপর দলীয় ২৪৮ রানের মাথায় দীনেশ কার্ত্তিক ফিরে গেলে ভুবনেশ্বর কুমার ও কেদার যাবদ এসে কিছুটা হাল ধরার চেষ্টা করেন। তবে দলীয় ২৭৮ রানের মাথায় ফিরে যান ভুবি ফিরে যাওয়ার পর ২৮২ রানে ফেরত যান শার্দুল ঠাকুর।

আর এ জন্যই শেষ পর্যন্ত ৩০০ রানের নিচে থামতে হলো শচীনের উত্তরসূরিদের। তবে এ ক্ষেত্রে ক্রেডিট দিতে হয় হংকংয়ের স্পিনার কিঞ্চিত শাহকে। কিঞ্চিত ৯ ওভারে ৩৯ রান ব্যয়ে ৩ উইকেট তুলে নেয়।

এমজে/

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি