ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

পাকিস্তানকে ১৬২ রানে আটকে দিল ভারত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫৫, ১৯ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ২০:৫৫, ১৯ সেপ্টেম্বর ২০১৮

এশিয়া কাপে শিরোপার অন্যতম দাবিদার পাকিস্তানকে মাত্র ১৬২ রানেই গুটিয়ে দিল ভারতীয় বোলাররা। যেখানে গত ম্যাচে হংকংয়ের বিরুদ্ধে প্রথম উইকেট নিতে ভারতকে খরচ করতে হয়েছিল ১৭৪ রান, সেখানে পাকিস্তানকে ১৬২ রানে আটকে ফেলল ভুবনেশ্বর কুমার ও কেদার যাদবের নিয়ন্ত্রিত বোলিং।

এর আগে শুরুতে টস জিতে ব্যাটিংয়ে নামার সিদ্ধান্ত নেন পাকিস্তানি কাপ্তান সরফরাজ আহমেদ। স্কোর বোর্ডে মাত্র ২ রান যোগ করতেই পাকিস্তানি ওপেনার ইমামুল হককে প্যাভিলিয়নে ফেরত পাঠান পেশার ভুবনেশ্বর কুমার। এরপরই আরও একবার পাকিস্তান শিবিরে আঘাত হানলেন ভুবি। এবার ভুবির শিকার ফখর জামান। ভারত-পাকিস্তান দ্বৈরথের হাইভোল্টেজ ম্যাচে শুরুতেই পাকিস্তানের ব্যাটসম্যানদের চেপে ধরে ভুবি ও বুমরাহ।

প্রথম ওভারে ভুবনেশ্বর দু্ই রান দেওয়ার পর দ্বিতীয় ওভারে বুমরাহ এসেই নেন একটি ম্যাডেন ওভার। দ্বিতীয় ওভারে কোনো রান তুলতে না পারা ইমামুল তৃতীয় ওভারে এসেই মারতে চেয়েছিলেন। আর ভুবির বাউন্সার বল মারতে গিয়েই উইকেট রক্ষক মাহেন্দ্র সিং ধোনির তালুবন্দি হয়ে প্যাভিলিয়নে ফেরত যান ইমামুল। এরপর পঞ্চম ওভারে এসে আবারও আঘাত হানেন ভুবি। ব্যক্তিগত কোনো রান যোগ না করতেই প্যাভিলিয়নে ফেরত যান ফখর জামান।

পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ৪৭ রান তুলেন বাবর আজম। অন্যদিকে দ্বিতীয় সর্বোচ্চ রান তুলেন ভারতীয় জামাই শোয়েব মালিক। রান আউট হয়ে ফিরে যাওয়ার আগে মালিকের সংগ্রহ দাঁড়ায় ৪৩ রান। এদিকে ১২১ রানে ৭ উইকেটে হারিয়ে পাকিস্তান যখন ১৫০’র কৌটায় পৌঁছাবে কি না সন্দেহ জাগে, তখন শেষ দিকে বোলার মোহাম্মদ আমিরের ১৮ রান ও ফাহিম আশরাফের ২১ রানের জবাবে শেষ পর্যন্ত ১৬২ রান তুলতে সক্ষম হয় টিম পাকিস্তান।

ভারতের পক্ষে সর্বোচ্চ তিনটি করে উইকেট তুলে নেন পেসার ভুবনেশ্বর কুমার ও স্পিনার কেদার যাদব। অন্যদিকে ২ উইকেট তুলে নিয়ে নিজের জাত চিনিয়েছেন পেসার বুমরাহ। 

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি