ঢাকা, সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১, || আশ্বিন ১১ ১৪২৮

বাংলাদেশের বিরুদ্ধে ভারতের সম্ভাব্য একাদশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২১, ২১ সেপ্টেম্বর ২০১৮

পাকিস্তানকে ধরাশায়ী করে ভাল ফর্মে রয়েছে ভারত। অন্যদিকে, আফগানিস্তানের বিরুদ্ধে হেরে বিধ্বস্ত মাশরফি বাহিনী। এই অবস্থায় আজ শুক্রবার দুবাইয়ে মুখোমুখি হচ্ছে দুই দল। চোট আঘাতে ইতিমধ্যেই দল থেকে ছিটকে গেছেন হার্দিক, শার্দুল, অক্ষর। ফলে ভারতের প্রথম একাদশে পরিবর্তন নিশ্চিত। দেখে নেওয়া যাক ভারতের সম্ভাব্য একাদশ-

রোহিত শর্মা

রোহিত কথায় নয়, ব্যাট হাতে ঔদ্ধত্য দেখিয়েছেন পাকিস্তানের বিরুদ্ধে। অধিনায়কেরই আজ ওপেনিং করার কথা।

শিখর ধওয়ন

ওপেনিং স্লটে রোহিতকে সঙ্গ দেবেন শিখরই। ইংল্যান্ডের দুঃস্বপ্ন ভুলে ফর্মে ফিরেছেন হংকং-র বিরুদ্ধে দুরন্ত সেঞ্চুরি দিয়ে। দ্বিতীয় ম্যাচেও পাক পেসারদের আক্রমণ ভোঁতা করার কাজে রোহিত শর্মাকে যোগ্য সঙ্গত দিয়েছেন শিখর।

অম্বাতি রায়ুডু

হংকংয়ের বিরুদ্ধে ৬০ রান করেছেন। ভালই ব্যাট করেছেন। পাকিস্তানের বিরুদ্ধে ৩১ রানে অপরাজিত ছিলেন। তিন নম্বরে থাকছেন রায়ুডুই।

দীনেশ কার্তিক

চার নম্বরে কার্তিককেই খেলানোর কথা। মিডল অর্ডারে মাথা ঠাণ্ডা ব্যাটসম্যান জরুরি। তাই মনে করা হচ্ছে ফিনিশার কার্তিকই খেলবেন চারে।

মহেন্দ্র সিংহ ধোনি

উইকেটের পেছনে দুরন্ত খেলার জন্যই প্রয়োজন মহেন্দ্র সিংহ ধোনিকে। এখন সেই ফর্ম না থাকলেও ক্ষুরধার ক্রিকেট মস্তিষ্কই এগিয়ে রাখছে ধোনিকে। তার বাদ পড়ার সম্ভাবনা একেবারেই কম।

কেদার যাদব

মিডল অর্ডার ব্যাটসম্যান হিসাবে মোটামুটি সফল। স্পিনের হাতটাও খারাপ নয়। রীতিমতো বেগ দিয়েছেন পাকিস্তানকে। তাই বাংলাদেশের বিরুদ্ধে কেদার থাকবেন বলেই মনে করা হচ্ছে।

ভুবনেশ্বর কুমার

ভারতীয় পেস আক্রমণের বড় ভরসা। তাই ভুবিকে টিম থেকে কোনও মতেই বাদ দিতে পারা যাবে না। পাক ম্যাচে তিন তিনটে উইকেট পেয়েছেন তিনি।

কুলদীপ সিংহ

দলে নিশ্চিত ভাবেই থাকবেন কুলদীপ সিংহ। এই চায়নাম্যানের রহস্য ভেদ করতে পারেননি অনেক তাবড় ব্যাটসম্যান। স্পেলের শুরুতেই উইকেট নেওয়ার বিরল ক্ষমতার অধিকারী কুলদীপ নিশ্চিত ভাবেই দলের সম্পদ। বাংলাদেশের বিরুদ্ধে তার নামারই কথা।

যশপ্রীত বুমরা

বোলিং আক্রমণে যশপ্রীত বুমরার অবশ্যই থাকার কথা। এখনও তার সব বোলিং রহস্য বুঝতে পারেননি বিপক্ষ ব্যাটসম্যানেরা। পাকিস্তানের বিরুদ্ধে ভাল খেলায় আত্মবিশ্বাসও তুঙ্গে বিশ্বের এক নম্বর বোলারের।

যুজবেন্দ্র চহাল

স্পিন আক্রমণের জোড়া ফলার অপর জন। কুলদীপের সঙ্গে চহালের জুটি ক্লিক করলে বাংলাদেশি ব্যাটসম্যানদের রান তোলার কাজটা সহজ হবে না। কাজেই তার দলে থাকার সম্ভাবনাও প্রবল।

খলিল আহমেদ

অভিষেক ম্যাচেই তুলে নিয়েছেন তিন তিনটি উইকেট। হার্দিক পাণ্ড্য চোটের জন্য মাঠের বাইরে চলে যাওয়ায় খালিলের এই ম্যাচে খেলার সম্ভাবনাই বেশি।

সূত্র: আনন্দবাজার

একে//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি