ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ব্যাটসম্যানদের আরও দায়িত্ব নিতে হবে : মাশরাফি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৪, ২২ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ০৯:২৮, ২২ সেপ্টেম্বর ২০১৮

দুবাইতে গতকাল শুক্রবার সুপার ফোরের ম্যাচে ভারতের কাছে বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। টসে হেরে ব্যাটিং করতে নেমে ব্যর্থ হয়েছেন টাইগারদের টপ অর্ডারের প্রায় সবাই। মাত্র ১৭৩ রানেই গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস। সর্বোচ্চ ৪২ রান এসেছে লোয়ার অর্ডারের ব্যাটসম্যান মেহেদি হাসান মিরাজের ব্যাট থেকে। দ্বিতীয় সর্বোচ্চ রান অধিনায়ক মাশরাফির ব্যাট থেকে এসেছে।

শুক্রবার রাতে ৪৯ দশমিক ১ বলে ১৭৩ রানেই শেষ হয় টাইগারদের ইনিংস। জবাবে মাত্র ৩ উইকেট হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত।

ম্যাচ শেষে তাই ব্যাটসম্যানদের ব্যর্থতাকেই পরাজয়ের কারণ হিসবে ব্যাখ্যা করলেন অধিনায়ক মাশরাফি।

বাংলাদেশের অধিনায়ক বলেন, শুরু থেকেই আমরা উইকেট হারাতে থাকি। আজ আমরা সব দিক থেকেই পিছিয়ে ছিলাম। তবে এটা ব্যাটিংয়ের জন্য খুব একটা খারাপ উইকেট নয় বলে মনে করেন মাশরাফি। বলেন, আমরা ২৫০-২৬০ রান করতে পারতাম কিন্তু আমরা উইকেট হারাতে থাকি। হয়তো পরে ব্যাটিং করা আরও সহজ হতে পারতো। তবে ব্যাটসম্যানদের আরও দায়িত্ব নিতে হবে বলে মন্তব্য করেন তিনি।

এ দিকে, এশিয়া কাপে টপ অর্ডারের ব্যর্থতা কাটাতে এশিয়া কাপের মাঝপথে দলের সঙ্গে যোগ দিচ্ছেন দুই ওপেনিং ব্যাটসম্যান সৌম্য সরকার ও ইমরুল কায়েস। আগামীকাল রোববার আবুধাবিতে সুপার ফোরে নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানদের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি