ঢাকা, সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১, || আশ্বিন ১১ ১৪২৮

শচীনকে ছাপিয়ে যাওয়ার সুযোগ জাদেজার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৫, ২৩ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১০:৫১, ২৩ সেপ্টেম্বর ২০১৮

একবছরেরও বেশি সময় বাদে হার্দিক পান্ডিয়ার চোট হঠাৎই তাকে একদিনের দলে ঢোকার সুযোগ করে দিয়েছে। আর প্রত্যাবর্তনেই বাজিমাৎ করে গেছেন তিনি। চ্যাম্পিয়নরা বোধহয় এরকমই হন। স্মরণীয় কামব্যাকের পর জাদেজা স্পষ্ট জানিয়েছেন, কারও কাছে কিছু প্রমাণ করার নেই তার৷ তার চ্যালেঞ্জ নিজের দক্ষতা ও ক্ষমতাকে আরও ক্ষুরধার করা। বাংলাদেশকে হারানোর পর আজ রোববার সামনে পাকিস্তান। আর এই ম্যাচে জাদেজার সামনে এক নতুন নজির গড়ার হাতছানি।

পাক ম্যাচে দু’টি উইকেট নিতে পারলেই এশিয়া কাপের ইতিহাসে ভারতের সবচেয়ে সফল বোলার হবেন এই অল-রাউন্ডার। রোববার শচীন টেন্ডুলকারকে ছাপিয়ে যাওয়ার সুযোগ জাড্ডু’র সামনে। এ যাবত এশিয়া কাপের ইতিহাসে ভারতের হয়ে সবচেয়ে সফল বোলার শচীন রমেশ টেন্ডুলকার। পার্ট-টাইম বোলার হিসেবে এশিয়া সেরার টুর্নামেন্টে এই নজির গড়ে গেছেন মাস্টার ব্লাস্টার। তবে শচীনের সেই নজির কব্জা করে নতুন নজির গড়ার অপেক্ষায় তাল ঠুকছেন জাদেজা। যার কাছে কয়েকদিন আগে পর্যন্ত এশিয়া কাপে মাঠে নামার কোনও সুযোগই ছিল না।

এশিয়া সেরার টুর্নামেন্টে ২৩ ম্যাচে ১৭ উইকেটের মালিক শচীন টেন্ডুলকার। বাংলাদেশ ম্যাচে চার উইকেট নেওয়ার সঙ্গে সঙ্গে কিংবদন্তীর কাঁধে নিঃশ্বাস ফেলছেন রবীন্দ্র জাদেজা। এশিয়া কাপে মাত্র ১১ ম্যাচ খেলে জাড্ডু’র ঝুলিতে এই মুহূর্তে ১৬টি উইকেট। অর্থাৎ পাক ম্যাচে দু’টি উইকেট সংগ্রহ করলেই এশিয়া কাপে ভারতের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারি হবেন তিনি।

প্রত্যাবর্তনেই গত ম্যাচে কামাল দেখিয়েছেন জাড্ডু। তার স্পিনের গুঁতোয় দিশেহারা বাংলাদেশ ব্যাটসম্যানরা। মিথুন, মুশফিকুর, শাকিবের পাশাপাশি মোসাদ্দেকের উইকেট তুলে নিয়ে ম্যাচ সেরার পুরস্কার জিতে নিয়েছেন জাদেজা। তাই ক্রিকেটপ্রেমীদের আশা বাংলাদেশ ম্যাচের মতই পাক ম্যাচেও কামাল করবেন তিনি। আর এমনটা হলে যে রোববারই শচীনকে টপকে এশিয়া কাপে দেশের সর্বোচ্চ উইকেট শিকারি হয়ে উঠবেন জাদেজা, তা আর বলার অপেক্ষা রাখে না।

সূত্র: কলকাতা ২৪x৭

একে//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি