ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

মাহমুদুল্লাহ-কায়েসে আফগানিস্তানকে ২৫০ রানের টার্গেট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৩০, ২৩ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ২১:৩১, ২৩ সেপ্টেম্বর ২০১৮

অভিজ্ঞ ব্যাটসম্যান মাহমুদুল্লাহ আর টুর্নামেন্টের মাঝখানে বাংলাদেশ থেকে উড়িয়ে নেওয়া ইমরুল কায়েসের ব্যাটিং পারফরম্যান্সের ওপর ভর করে শেষ পর্যন্ত আফগানিস্তানকে ২৫০ রানের টার্গেট ছুঁড়ে দিল টিম বাংলাদেশ। এর আগে ৮৭ রানে ৫ উইকেট হারিয়ে আবারও যখন লোয়ার স্কোরিং ইনিংসের লজ্জায় ডুবছিল বাংলাদেশ, তখন দলকে বড় পুঁজি এনে দিলেন মাহমুদুল্লাহ ও কায়েস।

এশিয়া কাপের সুপার ফোরে আফগানিস্তানের বোলারদের শেষ পর্যন্ত মাহমুদুল্লাহ ও কায়েস-ই কেবল মোকাবেলা করতে সক্ষম হয়েছেন। এদিকে মুশফিক রান আউট হয়ে ফিরে না গেলে বাংলাদেশের সংগ্রহ হয়তো আরও একটু ছাড়িয়ে যেত। মাহমুদুল্লাহ ও ইমরুল কায়েসে ব্যাটিং ব্যর্থতার বৃত্ত থেকে ঘুরে দাঁড়ায় ব্যাটসম্যানরা।মাহমুদুল্লা-ইমরুল কায়েসের ষষ্ঠ উইকেট জুটিতে শত রান করেছে। এশিয়া কাপের প্রতিটি ম্যাচের মতো আজকের ম্যাচেও সুপার ফ্লপ বাংলাদেশের টপ অর্ডার। নাজমুল হোসেন শান্ত ৬ রান করে ফিরলেও, মোহাম্মদ মিঠুন ফিরেন মাত্র এক রানে। এরপরই সাকিব ফিরেন রানের খাতায় কোনো রান যোগ না করেই। মুশফিকুর রহিমান ৫২ বলে ৩৩ রান করে রান আউট হয়ে যান।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নামার সিদ্ধান্ত নেয় বাংলাদেশি অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। দলীয় ১৬ রানেই ব্যক্তিগত ছয় রানি করে বিদায় নেন শান্ত। এর দুই রান পরই বিদায় নেন মোহাম্মদ মিঠুন। এদিন লিটন কিছুটা চেষ্টা করলেও শেষ পর্যন্ত ব্যক্তিগত ৪১ রানে বিদায় প্রথম তিন ম্যাচে ফ্লপ এই ব্যাটসম্যান। সে চাপ আর সামলে উঠতে পারেনি মুশফিক-সাকিবরা।

এদিকে প্রথম তিন ম্যাচে লিটন দাস নিজেকে মিলে ধরতে না পারলেও আজকের ম্যাচে ভালো কিছু করার ইঙ্গিত দেন লিটন। তবে আজও মাত্র ৪১ রান যোগ করতেই ফিরে যান এই ব্যাটসম্যান। ইমরুল কায়েস শেষ পর্যন্ত ৮৯ বলে ৭২ রানে অপরাজিত থাকেন। মাশরাফি ৯ বলে ১০ রান করে ফিরে গেলেও মিরাজ করেন ৪ বলে ৫ রান। আফগানিস্তানের পক্ষে আফতাব আলম সর্বোচ্চ ৩ উইকেট তুলে নিয়েছেন।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি