ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

মুহূর্তটি বর্ণনা করার মতো ভাষা আমার জানা নেই: মোস্তাফিজ  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:২৬, ২৪ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ০৯:৫৫, ২৫ সেপ্টেম্বর ২০১৮

মোস্তাফিজের বলে এশিয়া কাপের ফাইনালে খেলার আশা বাঁচিয়ে রেখেছে বাংলাদেশ। শ্বাসরুদ্ধকর ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ৩ রানে পাওয়া এই জয়ের ম্যাচকে নিজের ক্রিকেট ক্যারিয়ারের অন্যতম সেরা বলছেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান।    

টুইটারে মোস্তাফিজ লেখেন, গতকাল ওটা ছিল আমার ক্রিকেট ক্যারিয়ারের অন্যতম সেরা মুহূর্ত। মুহূর্তটি বর্ণনা করার মতো ভাষা আমার জানা নেই। আমি সত্যিই উচ্ছ্বসিত আপনাদের সবার ভালোবাসা পেয়ে।

রোববার আবুধাবিতে বাঁচা-মরার লড়াইয়ের ম্যাচে মোস্তাফিজুর রহমানের দুর্দান্ত বোলিংয়ে আফগানিস্তানের বিপক্ষে শেষ বলে জয় পেয়েছে বাংলাদেশ। এই জয়ে এশিয়া কাপের ফাইনালের পথে একধাপ এগিয়ে গেল বাংলাদেশ দল।

আগামী বুধবার পাকিস্তানের বিপক্ষে অঘোষিত সেমিফাইনালে জয় পেলেই ফাইনালের টিকিটি পাবে বাংলাদেশ দল।

সুপার ফোরের চতুর্থ খেলায় শেষ দিকে জয়ের জন্য আফগানিস্তানের প্রয়োজন ছিল ৬ বলে ৮ রান, হাতে আছে ৪ উইকেট। শ্বাসরুদ্ধকর এমন কঠিন ম্যাচে অসাধারণ বোলিং করেন মোস্তাফিজ।

ওভারের প্রথম বলে দুই রান খরচ করা মোস্তাফিজ, দ্বিতীয় বলে তুলে নেন রশিদ খানের উইকেট। তৃতীয় থেকে পঞ্চম এই তিন বলে লেগ বাই দুই রান আদায় করে নেয় আফগানরা।

শেষ বলে জয়ের জন্য আফগানিস্তানের প্রয়োজন ৪ রান। উইকেটে সেট ব্যাটসম্যান সামিউল্লাহ সেনওয়ারি সজোরে ব্যাট চালান। কিন্তু তার হাত থেকে ব্যাট ফসকে যায়, আর ম্যাচ থেকেই ছিটকে যায় আফগানরা। টানটান উত্তেজনাকর এই ম্যাচে শেষ পর্যন্ত বাংলাদেশ জয় পায় ৩ রানে।

মোস্তাফিজে এমন পারফরম্যান্স নিয়ে খেলা শেষে বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেন, ওর ৫ ওভারের পর থেকেই মোস্তাফিজ বলছিল, ‘ভাই, আমি আর পারব না’। আমার তো মাথায় হাত! আজকে রুবেলও নেই। ম্যাচ তো জিততেই হবে, ওকে আমার লাগবেই। আমি বারবার ওকে বলেছি, পারতেই হবে। বলেছি নিজেকে পুশ করতে। চেষ্টা করেছি ছোট স্পেলে ওকে বোলিং করাতে।

মোস্তাফিজ প্রসঙ্গে বাংলাদেশ দলের অন্যতম সেরা এ অধিনায়ক আরও বলেন, ওর কাফ মাসলে টান লাগছিল। এফোর্ট দিতে পারছিল না, ইয়র্কার পারছিলই না শেষ দিকে। আমি বললাম যে, অন্তত রান আপে আস্তে আস্তে দৌড়ে গিয়ে হলেও কাটার দিয়ে কাজ চালিয়ে নিতে। চেষ্টা করেছি সাহস দিতে। তবে আমার কাজ তো ছিল স্রেফ বলা, আসল কাজ সে করেছে। এই অবস্থার মধ্যেও যেভাবে বোলিং করেছে, ওকে কৃতিত্ব দিতেই হবে।

এসি   

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি