ঢাকা, বৃহস্পতিবার   ২৯ জুলাই ২০২১, || শ্রাবণ ১৩ ১৪২৮

সাকিব নেই, একাদশে মমিনুল-সৌম্য

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৬, ২৬ সেপ্টেম্বর ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

অঘোষিত সেমি ফাইনালে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। প্রতিপক্ষ পাকিস্তান। আজেকের ম্যাচে যে জিতবে সে দলই খেলবে এশিয়া কাপের ফাইনালে। বাংলাদেশে নিযুত ক্রিকেটপ্রেমির জন্য দু:সংবাদ হচ্ছে সাকিব নেই স্কোয়াডে।

আবুধাবিতে খেলাটি অনুষ্ঠিত হচ্ছে। দুই ম্যাচ জিতে আগেই ফাইনাল নিশ্চিত করেছে ভারত। অন্যদিকে দুই ম্যাচ হেরে বিদায় নিয়েছে আফগানিস্তান।

ফলে সুপার ফোরের দুটি ম্যাচের একটি করে জেতা বাংলাদেশ ও পাকিস্তান একই বিন্দুতে। দুদলের সামনেই অভিন্ন সরল সমীকরণ। জিতলে ফাইনাল, হারলে বিদায়।

তামিমের জায়গায় টানা তিন ম্যাচে সুযোগ দেয়া হয়েছিল তরুণ ওপেনার নাজমুল হোসেন শান্তকে। তিন ম্যাচেই ব্যর্থ তিনি। আরেক ওপেনার লিটন দাসও দিতে পারছেন না প্রত্যাশার প্রতিদান।

তবে লিটনকে দলে রাখা হলেও বাদ দেওয়া হয়েছে শান্তকে। তাঁর জায়গায় প্রত্যাশিতভাবেই দলে ঢুকেছেন সৌম্য সরকার।

চোট পাওয়ায় একাদশের বাইরে রাখা হয়েছে অলরাউন্ডার সাকিব আল হাসানকে। তাঁর জায়গায় খেলতে নামছেন মমিনুল হক।

আরেকটি পরির্তন এসেছে স্কোয়াডে। আর সেটি হচ্ছে গত ম্যাচে খেলা স্পিনার নাজমুল ইসলাম অপুকে আজ বাদ দেওয়া হয়েছে। তাঁর জায়গায় খেলছেন সিমার রুবেল।

বাংলাদেশের একাদশ: লিটন দাস, সৌম্য সরকার, মোহামম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মমিনুল হক, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ রিয়াদ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মেহেদি হাসান মিরাজ, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান।

পাকিস্তানের একাদশ: ইমাম উল হক, ফখর জামান, বাবর আজম, সরফরাজ আহমেদ, শোয়েব মালিক, আসিফ আলী, শাদাব খান, মোহাম্মদ নাওয়াজ, হাসান আলী, শাহিন শাহ আফ্রিদি এবং জুনায়েদ খান।

সূত্র: ইএসএসপিএন ক্রিকইনফো।

/ এআর /


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি