ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

মুশফিকের ফিফটিতে শঙ্কামুক্ত বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩৩, ২৬ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১৯:৩৪, ২৬ সেপ্টেম্বর ২০১৮

পরপর তিন উইকেট হারিয়ে শঙ্কটাপন্ন বাংলাদেশের হাল ধরেন মিস্টার ডিপেন্ডেবল খ্যাত মুশফিকুর রহিম। চতুর্থ উইকেটে নেমে দৃঢ় ব্যাটিংয়ে দলকে শঙ্কামুক্ত করেন তিনি । ইনিংসের পাঁচ ওভারের মধ্যেই টপঅর্ডারের তিন ব্যাটসম্যানকে হারিয়ে বিপদে পড়ে গিয়েছিল বাংলাদেশ দল। সেখান থেকে চতুর্থ উইকেট জুটিতে প্রাথমিক বিপর্যয় সামাল দিচ্ছেন মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিঠুন। দুজনের অবিচ্ছিন্ন জুটিতে ইনিংসের ১৫তম ওভারে দলীয় পঞ্চাশ পূরণ করে বাংলাদেশ । সবশেষে দলীয় শতক পার করে ২৬ তম ওভারে। শেষ খবর পাওয়া পর্যন্ত দলীয় সংগ্রহ দাঁড়িয়েছে ৩ উইকেটে ১১৫ রান।

পঞ্চম ওভারের দ্বিতীয় বলে লিটন কুমার দাস ফিরে যাওয়ার পরে জুটি বাঁধেন মোহাম্মদ মিঠুন ও মুশফিকুর রহিম। এ প্রতিবেদন লেখা পর্যন্ত দুজন মিলে অবিচ্ছিন্ন জুটিতে ১২৯ বলে ১০৩ রান যোগ করেছেন। বাংলাদেশ দলের সংগ্রহ ৩ উইকেটে১১৫ রান। মিঠুন ৪৪ ও মুশফিক ৫৬ রান নিয়ে ব্যাট করছেন।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম বলেই দারুণ ফ্লিক শটে দুই রান নিয়ে যাত্রা শুরু করেছিলেন লিটন কুমার দাস। কিন্তু সেটি আর ধরে রাখতে পারেননি সৌম্য। শাহীন শাহ আফ্রিদির করা দ্বিতীয় ওভারে কোনো রান নিতে পারেননি লিটন, মেইডেন পান শাহীন।জুনায়েদ খানের করা তৃতীয় ওভারের পঞ্চম বলে বড় শট খেলতে যান সৌম্য। কিন্তু গড়বড় করেন টাইমিংয়ে, বল উঠে যায় আকাশে। স্কয়ার লেগে দাঁড়িয়ে লোপ্পা ক্যাচ নেন ফাখর জামান। প্রমোশন পেয়ে তিন নম্বরে ব্যাট করতে আসেন মুমিনুল হক।

পরের ওভারের চতুর্থ বলে শাহীন শাহ আফ্রিদিকে দুর্দান্ত এক ফ্লিক শটে ডিপ মিড উইকেট ও মিড অনের মাঝ দিয়ে ইনিংসের প্রথম বাউন্ডারি হাঁকান মুমিনুল। কিন্তু পরের বলেই ঘুরে দাঁড়ান শাহীন। অসাধারণ এক ডেলিভারিতে সরাসরি বোল্ড করেন মুমিনুলকে। ৪ বলে ৫ রান করে ফিরে যান তিনি।
পরের ওভারে সৌম্য-মুমিনুলের পথ অনুসরণ করেন লিটনও। জুনায়েদ খানের মিড স্টাম্পে পিচ করা বল নিখুঁত আউটসুইংয়ে ভেঙে দেয় লিটন দাসের অফস্টাম্প। ১৬ বল খেলে মাত্র ৬ রান করে সাজঘরে ফেরেন লিটন।

টিএ/ এমজে/

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি