ঢাকা, মঙ্গলবার   ১৫ জুন ২০২১, || জ্যৈষ্ঠ ৩১ ১৪২৮

যেভাবে লিটন দাসকে আউট দেওয়া হল

প্রকাশিত : ২০:৫৭, ২৮ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ২১:১৪, ২৮ সেপ্টেম্বর ২০১৮

এশিয়া কাপের ফাইনালে নিজের সবচেয়ে সেরা ইনিংস খেলেছেন লিটন দাস। গত ১৭ ম্যাচে একটিও অর্ধশতক তিনি না পেলেও এই ম্যাচে একেবারে শতক তুলে নিয়েছেন।

১২১ রানের এক অনবদ্য ইনিংস খেলার পরে কুলদীপ যাদবের বলে বিতর্কিত এক স্ট্যাম্প আউট হন। এই রান করতে তিনি ১১৭ বল খেলেন। ১২ টি ৪ ও ২টি ছক্কার দৃষ্টি নন্দন মার মারেন তিনি।

কিন্তু তাকে আউট দেয়া নিয়ে শুরু হয়েছে বিতর্ক। রিপ্লেতে দেখা যাচ্ছে তার পায়ের অগ্রভাগ মার্জিন লাইনের ঠিক ওপরে রয়েছে। থার্ড আম্পায়ার বিভিন্ন আঙ্গিক থেকে নিশ্চিত হন তার পায়ের অগ্রভাগ পপিং ক্রিজের দাগ অতিক্রম করেনি। জুতোর অগ্রভাগ বাঁকানো থাকায় তার পা দাগের মধ্যে দেখা গেলেও তা ছিল ওপরে। আম্পায়ার নিশ্চিত হন, তার পায়ের অংশ দাগের ওপরে থাকলেও কোনো অংশই ভেতরে ছিল না।

কিন্তু এরআগে রান আউটের ক্ষেত্রে দেখা গেছে, দাগের উপরে পা থাকলে আউট বিতর্কের ফলাফল সবসময়ই ব্যাটসম্যানের পক্ষে যায়। কিন্তু এক্ষেত্রে ব্যতিক্রম করা হয়েছে। লিটন দাসকে আউট ঘোষণা করেন তৃতীয় আম্পায়ার অস্ট্রেলিয়ার রড টাকার।

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা টসে জিতে বাংলাদেশকে ব্যাটিং এর আমন্ত্রণ জানান। বাংলাদেশের হয়ে মেহেদি হাসান মিরাজকে সাথে নিয়ে ইনিংস সূচনা করেন লিটন দাস। ভালো ওপেনিং এর সূচনায় ভোগা বাংলাদেশকে উদ্বোধনী জুটিতে ১২০ রান এনে দেন এই দুই ব্যাটসম্যান।


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি