ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

নিজের ও বোলারদের পারফর্মেন্সে সন্তুষ্ট মাহমুদুল্লাহ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৮, ১৪ জানুয়ারি ২০২১

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রথম অনুশীলন ম্যাচটি নিজেদের জন্য খুবই ভাল হয়েছে বলে মন্তব্য করেছেন দলের সিনিয়র সদস্য মাহমুদুল্লাহ রিয়াদ। সব কিছু পরিকল্পনা অনুযায়ী এগুচ্ছে বলেও মত প্রকাশ করেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের জন্য প্রাথমিক স্কোয়াডে ডাক পাওয়া ক্রিকেটারদের দুইভাগে বিভক্ত করে আয়োজন করা হয়েছে এই অনুশীলন ম্যাচ। এক দলের নেতৃত্বে ছিলেন মাহমুদুল্লাহ এবং অপরটির নেতৃত্বে ছিলেন তামিম ইকবাল। অনুশীলন ম্যাচে মাহমুদুল্লাহ’র দল ৫ উইকেটে তামিমের দলকে পরাজিত করেছে।

অপরাজিত ৫১ রান করে মাহমুদুল্লাহ নিজেই তার দলের এই জয়ে নেতৃত্ব দিয়েছেন। তার দলের পক্ষে বল হাতে দারুন নৈপুন্য দেখিয়েছেন তরুণ পেসার হাসান মাহমুদ। ২১ রান দিয়ে তামিম একাদশের চারটি উইকেট শিকারের মাধ্যমে সবার নজর কাড়েন এই তরুন পেসার।

মাহমুদুল্লাহ বলেন, বোলারদের সার্বিক পারফর্মেন্স ভাল ছিল। তারা সহায়তা পেয়েছে পিচ থেকেও। আজ বিকেএসপিতে অনুশীলন ম্যাচের পর তিনি বলেন,‘ শুরুতে বোলাররা সুইং পেয়েছিল। বলতে গেলে এটি ছিল বোলারদের গেম। বোলাররা প্রাপ্ত সুযোগকে বেশ ভালভাবেই কাজে লাগিয়েছে।

দুই দলের বোলাররাই ভাল করেছে। আমি আগেও বলেছি পিচে কিছু মুভমেন্ট ছিল। শুরুতে সুইংও কাজ করেছে। যা বোলাররা কাজে লাগিয়েছে।’

নিজের পারফর্মেন্সেও স্বস্তি প্রকাশ করে এই ধারাবাহিকতা ধরে রাখার ইচ্ছা প্রকাশ করে মাহমুদুল্লাহ বলেন,‘ ম্যাচের প্রথমার্ধে উইকেট খুব একটা সহজ ছিলনা। যে কারণে প্রথম ইনিংসে ব্যাটিংয়ে আসা ব্যাটসম্যানদের লড়াই করতে হয়েছে। তবে দ্বিতীয়ার্ধে সেটি সহজ হয়ে আসে। তখনো বোলাররা ভাল বল করেছে। আমিও ভাল ইনিংস খেলেছি, এটিকে ধরে রাখতে চাই।’

ম্যাচে আবারো হতাশ করেছেন বিশে^র শীর্ষস্থানীয় অল রাউন্ডার সাকিব আল হাসান। আইসিসি’র নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরলেও নিজের হারানো ফর্ম এখনো ফিরে পাননি সাকিব। তবে মাহমুদুল্লাহর মতে এটি ছিল সাকিবের দুর্ভাগ্য। কারণ তিনি রান আউটের শিকার হয়েছেন। 

মাহমুদুল্লাহ বলেন,‘ তার কভাগ্য খারাপ ছিল। একজন খেলোয়াড়ের গায়ে লেগে বলটি স্টাম্পে আঘাত করেছে। আশা করছি তিনি ফর্মে ফিরে আসবেন।’

সফরকারী ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজ জয়ের আশাও করছেন মাহমুদুল্লাহ। আগামী ২০ জানুয়ারি শুরু হচ্ছে ওইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। তিনি বলেন,‘ প্রস্তুতি ভাল হয়েছে। আশা করছি সিরিজে ভাল করব।’

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি