ঢাকা, রবিবার   ০৭ মার্চ ২০২১, || ফাল্গুন ২২ ১৪২৭

অভিষিক্ত আকিলে নাকাল বাংলাদেশ!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৩, ২০ জানুয়ারি ২০২১ | আপডেট: ১৭:২৮, ২০ জানুয়ারি ২০২১

তামিমের একটি দৃষ্টি নন্দন চারের মার

তামিমের একটি দৃষ্টি নন্দন চারের মার

ওয়েস্ট ইন্ডিজের দেয়া ১২৩ রানের লক্ষ্যে ভালো সূচনাই করেছিল বাংলাদেশ। প্রথম ওভারে মেডেন দিলেও পাওয়ার প্লেতে বিনা উইকেটেই তুলে নেয় ৩৯ রান। তবে প্রতিরোধ গড়া এই জুটি ১৪তম ওভারে গিয়ে ভাঙে লিটন দাসের বিদায়ে। এরপর মায়াবী ঘূর্ণিতে একে একে দুই বাঁহাতি শান্ত ও সাকিবকে তুলে নিয়ে নিজের অভিষেক রঞ্জিত করেন তরুণ আকিল হোসেইন। 

যাতে ১০৫ রানেই ৪ উইকেট হারায় বাংলাদেশ। এরমধ্যে তিনটি উইকেটই নিজের ঝুলিতে পুরে নেন বার্বাডোজের বাঁহাতি স্পিনার আকিল হোসেইন। অধিনায়ক তামিম ইকাবাল সর্বোচ্চ ৪৪ রান করে স্ট্যাম্পিংয়ের শিকার হন প্রতিপক্ষ অধিনায়ক জেসন মোহাম্মদের বলে। তার ৬৯ বলের ধৈর্য্যশীল ইনিংসে ছিল সাতটি চারের মার। 

মিরপুর শেরে বাংলায় অনুষ্ঠিত প্রথম ওয়ানডেতে ছোট লক্ষ্যে দুই ওপেনারের মাঝে তামিম কিছুটা আগ্রাসী ভঙ্গিতে খেলতে থাকেন। আর রয়ে-সয়ে খেলেন আরেক ওপেনার লিটন। কিন্তু ১৪তম ওভারে বামহাতি স্পিনার আকিল হোসেনের ঘূর্ণিতে আর থিতু হতে পারেননি। বোল্ড হয়ে ফিরে গেছেন ১৪ রানে। 

এই ম্যাচ দিয়েই সাকিবের বদলে তিনে নামার সুযোগ হয় নাজমুল শান্তর। কিন্তু আস্থার প্রতিদান দিতে পারলেন না তরুণ এই ব্যাটসম্যান। সেই আকিলের স্পিনেই ঘায়েল হয়ে ফিরে যান ১ রান করে! এ রিপোর্ট লেখা পর্যন্ত টাইগারদের স্কোর ৪ উইকেটে ১০৫ রান। ক্রিজে আছেন মুশফিকুর রহিম ৯ রানে। সাকিব আল হাসান ১৯ রানে আকিলের তৃতীয় শিকার হয়ে (বোল্ড) ফেরেন।

এর আগে বাংলাদেশের বিপক্ষে টস হেরে খেলতে নেমে ওয়েস্ট ইন্ডিজ অলআউট হয়েছে ১২২ রানেই। অথচ কোণঠাসা ওয়েস্ট ইন্ডিজকে ভালো স্কোরের স্বপ্ন দেখাচ্ছিলেন রোভম্যান পাওয়েল ও কাইল মায়ার্স। পাল্টা প্রতিরোধ গড়ে ৫৯ রানও তুলে ফেলেছিল এই জুটি। ক্যারিবীয়দের এই প্রতিরোধ ভেঙেছেন মূলত অভিষিক্ত পেসার হাসান মাহমুদ। পাওয়েলকে ফিরিয়েছেন মুশফিকের গ্লাভসবন্দী করে।

অভিষেকের দিনেই সুবাস ছড়িয়েছেন এই পেসার। ২৮ রানে নিয়েছেন তিন উইকেট। অপরদিকে নিষেধাজ্ঞার শাস্তি শেষে ফেরা সাকিব ছিলেন পাদপ্রদীপে আলোয়। ৭.২ ওভারে মাত্র ৮ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে যা বাংলাদেশের কারো সেরা ওয়ানডে বোলিং। আরও দুটি উইকেট নিয়েছেন মোস্তাফিজ।

এদিকে, নিষেধাজ্ঞা কাটিয়ে প্রায় দেড় বছর পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেই দারুণ এক মাইলফলক স্পর্শ করলেন সাকিব আল হাসান। অসাধারণ ডেলিভারিতে আন্দ্রে ম্যাক কার্থিকে বোল্ড করে ঘরের মাঠে ১৫০ উইকেটের মালিক বনে গেলেন এই অলরাউন্ডার।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি