ঢাকা, শনিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২১, || ফাল্গুন ১৫ ১৪২৭

রেকর্ডময় অভিষেকে রঞ্জিত গুরবাজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৯, ২১ জানুয়ারি ২০২১

অভিষেকেই সেঞ্চুরি পাওয়া রহমানুল্লাহ গুরবাজের উদযাপন।

অভিষেকেই সেঞ্চুরি পাওয়া রহমানুল্লাহ গুরবাজের উদযাপন।

আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে পথচলা শুরু হতেই বেশ কয়েকটি রেকর্ডের মালিক হয়ে গেলেন রহমানুল্লাহ গুরবাজ। আজ বৃহস্পতিবার নিজের অভিষেকটা খুব ভালোভাবেই রাঙিয়ে নিলেন তরুণ এই ডানহাতি হার্ডহিটার। আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে আয়ারল্যান্ডের বিপক্ষে রেকর্ড গড়ে দেখা পেলেন তিন অঙ্কের ম্যাজিক ফিগার।

এই শতকের মাধ্যমে ওয়ানডে অভিষিক্তদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ ইনিংসের মালিক এখন গুরবাজ। গ্যারেথ ডেলানির বলে সিমি সিংয়ের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরার আগে তরুণ এই আফগানী খেলেন ১২৭ রানের দুর্দান্ত এক ইনিংস। ১৪৮ করে শীর্ষে আছেন ক্যারাবিয়ান কিংবদন্তি ব্যাটসম্যান ডেসমন্ড হেইন্স।

এদিকে, আজ ১৯ বছর ৫৪ দিন বয়স নিয়েই আয়ারল্যান্ডের বিপক্ষে খেলতে নেমে সেঞ্চুরি হাঁকান গুরবাজ। এর মাধ্যমে ওয়ানডে অভিষেকে সেঞ্চুরি হাঁকানো ব্যাটসম্যানদের মধ্যে দ্বিতীয় কনিষ্ঠতম এখন তিনিই। কারণ, ১৮ বছর ৩১২ দিন বয়সে এই কীর্তি গড়ে সবার ওপরে আছেন পাকিস্তানের সেলিম এলাহী।

গুরবাজের কাহিনী এখানেই শেষ নয়! আজ আরও কিছু রেকর্ড গড়েছেন আফাগান এই তরুণ তুর্কী। অভিষিক্ত উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে খেলা সর্বোচ্চ রানের ইনিংসটি এখন যে গুরবাজেরই দখলে। সেইসঙ্গে ১২৭ বলের এই ইনিংস খেলার পথে হাঁকিয়েছেন অভিষেকের সর্বাধিক সংখ্যক ওভার বাউন্ডারিও। 

ওপেনিংয়ে নেমে দলীয় ১৯৮ রানের মাথায় ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ঠিক ১২৭ বলে ১২৭ রান করা রহমানুল্লাহ গুরবাজ আটটি চারের সঙ্গে পাল্লা দিয়ে হাঁকান নয়টি ছক্কা। যা এখন রেকর্ড!

গুরবাজের এমন রেকর্ডময় দিনে আয়ারল্যান্ডকে ২৮৮ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে আফগানিস্তান। যার মধ্যে গুরবাজ ছাড়াও নয় নাম্বারে নেমে দুটি চার এবং পাঁচটি ছয়ে ৩০ বলে দ্বিতীয় সর্বোচ্চ ৫৫ করেন অলরাউণ্ডার রশিদ খান। অন্যদিকে, আইরিশদের হয়ে একাই ২৯ রানের বিনিময়ে ৫টি উইকেট নেন এন্ডি ম্যাক ব্রাইন।

জবাব দিতে নেমে মাত্র ১৬ রানে প্রথম উইকেট হারানো আইরিশরা ৮৮ রান তুলতেই হারিয়ে ফেলে চারটি উইকেট। শেষ খবর পর্যন্ত ২৭ ওভারে তাদের সংগ্রহ ৪ উইকেটে ১২২ রান।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি