ঢাকা, শনিবার   ১৭ এপ্রিল ২০২১, || বৈশাখ ৪ ১৪২৮

ভারতীয় স্পিন বিষেই শেষ ইংল্যান্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৫, ২৪ ফেব্রুয়ারি ২০২১ | আপডেট: ১৯:২৯, ২৪ ফেব্রুয়ারি ২০২১

অক্সার প্যাটেলের স্পিনে বিধ্বস্ত ইংল্যান্ড

অক্সার প্যাটেলের স্পিনে বিধ্বস্ত ইংল্যান্ড

ভারতীয় স্পিন বিষে নীল হয়ে ধ্বসে পড়েছে ইংল্যান্ড দল। আক্সার প্যাটেলের ক্যারিয়ার সেরা বোলিংয়ে মাত্র ১১২ রানেই শেষ গুড়িয়ে গেল সফরকারীরা। একাই ৬টি উইকেট নিয়েছেন বাঁহাতি এই তরুণ স্পিনার। তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন অশ্বিন।

আজ (বুধবার) বিকেল ৩টায় ঐতিহাসিক এক মুহূর্তে গুজরাটে নবনির্মিত নরেন্দ্র মোদি স্টেডিয়ামে শুরু হয় দিনরাতের টেস্ট। ভারত বনাম ইংল্যান্ড সিরিজের তৃতীয় টেস্ট দু’দলের কাছেই গুরুত্বপূর্ণ। এই ম্যাচ জিতলে যেমন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার দিকে একধাপ এগিয়ে যাবে ভারত, তেমনই সিরিজ জয়ের ব্যাপারটাও অনেকটা নিশ্চিত হবে। 

এদিন ভারতের প্রথম একাদশে ছিল রীতিমতো চমক। দুই স্পিনার রবিচন্দ্রন অশ্বিন এবং অক্সার পটেল তো থাকলেনই। তৃতীয় স্পিনার হিসেবে দলে যোগ দেন ওয়াশিংটন সুন্দর। তবে তাকে আর বল হাতে নিতে দেননি অক্সার আর অশ্বিন। মূলত এই দুজনেই শেষ করে দিয়েছেন ইংরেজদের। দ্বিতীয় টেস্ট খেলতে নেমেই দ্বিতীয়বারের মতো পাঁচ বা ততোধিক উইকেট নিলেন তিনি।

৩৮ রান দিয়ে একাই ইংলিশদের ৬টি উইকেট তুলে নেন অক্সার। যা তাঁর টেস্ট ক্যারিয়ারের সেরা বোলিং। এছাড়া ৩টি উইকেট ঝুলিতে পোরেন রবিচন্দন অশ্বিন। যাতে ১১২ রানেই শেষ হয় ইংল্যান্ডের প্রথম ইনিংস। তবে শুরুটা অবশ্য করেছিলেন শততম টেস্ট খেলতে নামা ইশান্ত শর্মাই। আর ওই একটি উইকেটই পায় ভারতের পেসাররা। 

ইংলিশদের ইনিংসে বলার মতো রান করেন কেবল একজন, তাও ফিফটি। ওপেনিংয়ে নেমে চার নম্বর ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে সর্বোচ্চ ৫৩ রান করেন জ্যাক ক্রাউলি। তাঁর ৮৪ বল স্থায়ী এই ইনিংসে ছিল ১০টি চারের মার। এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ১৭ রান আসে অধিনায়ক জো রুটের ব্যাট থেকে।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি