ঢাকা, মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১, || কার্তিক ৪ ১৪২৮

করুণারত্নের সেঞ্চুরিতে ছুটছে শ্রীলঙ্কা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৪, ২৯ এপ্রিল ২০২১

ক্যান্ডির পাল্লেকেলের মাঠে দ্বিতীয় টেস্টের দুই সেশন শেষ। এখন পর্যন্ত বাংলাদেশের কোনও প্রাপ্তি নেই। একটি উইকেটও নিতে পারেনি টাইগাররা। বরং সাবলীল ব্যাট চালিয়ে সেঞ্চুরি তুলে নিয়েছে দিমুথ করুণারত্নে।

বাংলাদেশের বিপক্ষে প্রথম সেশনে কোন উইকেট না হারিয়ে ২৭ ওভারে ৬৬ রান করেছিল শ্রীলঙ্কা। লাঞ্চের পর রান তোলার এই ধীর গতি থেকে বেরিয়ে আসে তারা। দ্বিতীয় সেশনে ৩১ ওভার খেলে আরও ১২২ রান যোগ করে স্বাগতিকরা। 

দিমুথ করুণারত্ন ও লাহিরু থিরিমান্নের ওপেনিং জুটি চা বিরতির আগে ১৮৮ রান তোলে। প্রতিবেদন লেখা পর্যন্ত করুণারত্ন ১১৫ ও লাহিরু ৮০ রানে ব্যাট করছেন। শ্রীলঙ্কার পুঁজি দাঁড়িয়েছে ১৯৮।

ক্যান্ডির পাল্লেকেলে ঠিক যেন প্রথম ম্যাচেরই পুনরাবৃত্তি। খুব সহজেই রান করছেন ব্যাটসম্যানরা। অবশ্য এতে বাংলাদেশ দলের বিশেষ অবদান রয়েছে। কেননা হাতের ক্যাচ ফেলে দিয়েছেন নাজমুল হোসেন শান্ত। এছাড়া সুযোগ নিতে পারেননি মুমিনুল হক ও মেহেদি হাসান মিরাজরা। 

দিমুথ করুণারত্নে ও লাহিরু থিরিমান্নের জুটিকে ভাঙার সুবর্ণ সুযোগ এসেছিল ২০তম ওভারে। তাসকিন আহমেদের শেষ বলটি ছিল এক্সট্রা বাউন্স, করুণারত্নের ব্যাট ছুঁয়ে তা স্লিপে যায়। সেখানে দাঁড়ানো নাজমুল হোসেন শান্ত সহজ ক্যাচটি ছেড়ে দেন।

এদিকে বাংলাদেশের ৯৭তম ক্রিকেটার হিসেবে অভিজাত টেস্ট ফরম্যাটে নাম লিখিয়েছেন ১৯ বছর বয়সী শরিফুল ইসলাম। ডানহাতি পেসার এবাদত হোসেন চৌধুরীর জায়গায় নেয়া হয়েছে তাকে। বাংলাদেশ একাদশে পরিবর্তন এই একটিই। অভিষেক হয়েছে লঙ্কান প্রবীন জয়াবিক্রমেরও।

টস জিতেছেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারাত্নে, জানিয়েছেন আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত। টসের সময় মুমিনুল হক জানিয়েছেন, টস জিতলে তিনিও আগে ব্যাটিং নিতেন।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি