ঢাকা, বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১, || কার্তিক ১২ ১৪২৮

বিদেশের মাটিতে দ্বিতীয় ৫ উইকেট তাইজুলের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩০, ৩ মে ২০২১

তাইজুল ইসলাম

তাইজুল ইসলাম

২০১৪ সালের পর বিদেশের মাটিতে বল হাতে আবারও পাঁচ বা ততোধিক উইকেট শিকার করলেন বাংলাদেশের বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। পাল্লেকেলেতে শ্রীলংকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের দ্বিতীয় ইনিংসে বল হাতে ৭২ রানে ৫ উইকেট নেন তাইজুল। 

এ নিয়ে ৩৩ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে অষ্টমবার পাঁচ বা ততোধিক উইকেট নিলেন তাইজুল। তবে শ্রীলংকার বিপক্ষে প্রথম। আর বিদেশের মাটিতে দ্বিতীয়বার। ৩২.৯৭ গড়ে বর্তমানে তার উইকেট সংখ্যা ১৩৪টি। যার মধ্যে একটি ম্যাচেই ১০ বা ততোধিক উইকেট নিতে পেরেছেন তাইজুল।

২০১৪ সালের সেপ্টেম্বরে কিংস্টনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট অভিষেক হয় তাইজুলের। অভিষেক টেস্টের প্রথম ইনিংসেই পাঁচ উইকেট নেন তিনি। এরপর বিদেশের মাটিতে ১১টি টেস্ট খেলে ফেললেও, পাঁচ উইকেট শিকারের স্বাদ নিতে পারেননি তাইজুল। কিন্তু দেশের মাটিতে খেলা ২১ ম্যাচে ছয়বার পাঁচ উইকেট ও একবার ম্যাচে ১০ উইকেটও নেন তিনি।

শ্রীলংকার মাটিতে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে ১৯ দশমিক ২ ওভার বল করে ৭২ রানে ৫ উইকেট নেন তিনি। আগের ইনিংসেও ১টি এবং প্রথম টেস্টে ২টিসহ মোট ৮টি উইকেট পেয়েছে এই টেস্ট সিরিজে। সমান সংখ্যক উইকেট পেয়েছেন পেসার তাসকিনও।

২০১৮ সালের নভেম্বরে টেস্ট ক্রিকেটে সর্বশেষ পাঁচ বা ততোধিক উইকেট নিয়েছিলেন তাইজুল। ১৬ ইনিংস পর টেস্টের এক ইনিংসে পাঁচ উইকেট পকেটে ভরলেন তাইজুল।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি