ঢাকা, সোমবার   ১৪ জুন ২০২১, || জ্যৈষ্ঠ ৩০ ১৪২৮

আবারও তিনে ব্যাটিং করবেন সাকিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৬, ১৪ মে ২০২১ | আপডেট: ১২:৫৮, ১৪ মে ২০২১

সাকিব আল হাসান

সাকিব আল হাসান

২০১৯ সালে বিশ্বকাপে তিন নম্বরে ব্যাটিং করে সফল হলেও নিজের পরবর্তী সিরিজেই প্রিয় জায়গা ছাড়তে হয়েছিল সাকিব আল হাসানকে। কিন্তু গুরুত্বপূর্ণ ওই স্থানে নেমেও অন্যরা সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হওয়ায় আবারও সাকিবকে তিনে ফেরানোর সিদ্ধান্ত নিয়েছে টিম ম্যানেজমেন্ট।

প্রথমবারের মতো বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপের এক আসরে ছয় শতাধিক রান এসেছিল সাকিবের ব্যাট থেকে। তবে বিশ্বকাপের মতো মেজা আসরে ওই স্থানে ব্যাটিং করতে বেশ লড়তে হয়েছিল তাকে। দল ও টিম ম্যানেজমেন্টের অনেকেরই ইচ্ছার বিরুদ্ধে গিয়ে সাহসী সিদ্ধান্ত নিয়েছিলেন সাকিব। আর তাতে সফল হয়েই নিজের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেন তিনি। যে কারণে পরে সাকিবের সেই স্থান হারানো নিয়ে সমালোচনাও কম হয়নি!

২০১৯ বিশ্বকাপের পরে আবার ২০২১ সালের জানুয়ারিতে ওয়ানডে খেলতে নামেন সাকিব। সেই সিরিজে তিনে সুযোগ দেওয়া হয় নাজমুল হোসাইন শান্তকে। অপর সিরিজে সুযোগ পান সৌম্য সরকার। তবে তারা কেউই ধারাবাহিকতা রাখতে বা সফল হতে পারেননি। পর্যবেক্ষণ করে সফলতা না পাওয়ার ফলে আবারও সাকিবকে তিনে ফেরানোর সিদ্ধান্ত নিয়েছে টিম ম্যানেজমেন্ট।

জাতীয় দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন বলেন, ‘সাকিবের জায়গা আর নড়চড় করা হচ্ছে না। সাকিব তো আমাদের সেরা খেলোয়াড়। আমরা মনে করেছিলাম, কোচ ম্যানেজমেন্ট সবাই দেখতে চেয়েছিল, তিনে বিকল্প কাউকে সুযোগ দিয়ে অবস্থা পর্যবেক্ষণ করতে। সেখানে শান্ত-সৌম্যদের সুযোগ দেয়া হয়েছে, কিন্তু তারা সফল হতে পারেনি। তিনে যেহেতু সাকিব ফিরছে, তাই শান্তকে জায়গা ছাড়তেই হচ্ছে।’

এদিকে, তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে দুই দিনের মধ্যেই (১৬ মে) বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা দল। আইসিসি ওয়ার্ল্ড কাপ সুপার লিগের অংশ হিসেবে এই সিরিজ মাঠে গড়াবে আগামী ২৩, ২৫ ও ২৮ মে। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য সবকটি ম্যাচই হবে দিবারাত্রির।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি