ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

তিন ফিফটিতে বড় সংগ্রহ সাকিব-রিয়াদদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫১, ২০ মে ২০২১

সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজকে সামনে রেখে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলছে বাংলাদেশের ক্রিকেটাররা। তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন দুই দলের লড়াইয়ে প্রথমে ব্যাটিং করে তিন ফিফটিতে বড় সংগ্রহ গড়েছে রিয়াদের দল। 

বিকেএসপিতে আজ বৃহস্পতিবার প্রস্তুতি ম্যাচটি শুরু হয় সকাল পৌনে ১০টায়। প্রথমে ব্যাট করতে নেমে ইনিংস বড় করার সুযোগ পেয়েও ৪৮ রান করে স্বেচ্ছায় অবসরে যান মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন সবুজ দলের ওপেনার নাঈম শেখ। এরপর তিনে নেমে সৌম্য সরকারের সাথে জুটি বাঁধেন সাকিব। সৌম্য সরকার স্বেচ্ছায় অবসর নেওয়ার পর ক্রিজে আসেন মোহাম্মদ মিঠুন। কিন্তু সাকিবের সাথেই অল্প সময়ের ব্যবধানেই ফিরে যান দুজন।

এরপর ৫৪ বলের মোকাবেলায় ৭টি চার ও ৩টি ছক্কা হাঁকিয়ে দলের পক্ষে সর্বোচ্চ ৬৪ রান করেন আফিফ হোসাইন ধ্রুব। আর সমান ৫৪ বল খেলে রিয়াদ খেলেছেন ৬২ রানের ঝড়ো ইনিংস, যাতে ছিল ৬টি চার ও ২টি ছক্কার মার। আফিফ ও রিয়াদ দুইজনই অপরাজিত ছিলেন।

সবুজ দলের ইনিংসে ৩ উইকেটের পতন ঘটলেও ব্যাট করার সুযোগ পেয়েছেন ৮ জন ক্রিকেটার। যার মধ্যে আফিফ ও অধিনায়ক রিয়াদ ছাড়াও ফিফটি পেয়েছেন সৌম্য সরকারও। দুইবার ব্যাটিংয়ের সুযোগ পেয়ে সৌম্য করেন ৬০ রান। তার ৭০ বলের এই ইনিংসে ছিল ৪টি চার ও ৩টি ছক্কার মার। অন্যদের ব্যাটিংয়ের সুযোগ দিতে ৬০ রানে স্বেচ্ছায় অবসরে যান এই মারকুটে।

ব্যাটিং করছেন সাকিব ও সৌম্য 

যাতে শেষ পর্যন্ত ৫০ ওভারে সবুজ দলের সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেটে ২৮৪ রান। অন্যদের মধ্যে নাঈম শেখ ৪৩ বলে ৩৮, সাকিব আল হাসান ২০ বলে ২৮ ও মেহেদী হাসান মিরাজ ১৬ বলে ১৭ রান করেন। নাঈম স্বেচ্ছায় অবসরে গেলেও সাকিব শেখ মেহেদী হাসানের এবং মিরাজ তরুণ দীর্ঘদেহী বাঁহাতি পেসার শরিফুল ইসলামের শিকারে পরিণত হন। ১০ বলে ৩ রান করা মোহাম্মদ মিঠুনকেও শিকার করেন মেহেদী। 

২৩ মে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটি খেলতে মাঠে নামবে বাংলাদেশ। তার আগে নিজেদের ঝালিয়ে নিতে এই ম্যাচ খেলছেন প্রাথমিক স্কোয়াডে থাকা ক্রিকেটাররা। সীমিত ওভারের সিরিজের আগে এই ম্যাচ দিয়েই নিজেদের পারফরম্যান্স পরখ করে নিচ্ছে টাইগাররা।

প্রস্তুতি ম্যাচের জন্য ঘোষিত দুই স্কোয়াড
বিসিবি লাল দল: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, মোসাদ্দেক হোসেন সৈকত, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

বিসিবি সবুজ দল: সৌম্য সরকার, নাঈম শেখ, সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন, নাজমুল হোসাইন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসাইন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, শহিদুল ইসলাম ও আমিনুল ইসলাম বিপ্লব।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি