ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪

শ্রীলঙ্কাকে মোকাবেলা করতে প্রস্তুত বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১১, ২১ মে ২০২১

অনুশীলনকালে বাংলাদেশ দলের সদস্যরা

অনুশীলনকালে বাংলাদেশ দলের সদস্যরা

সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে নামার আগে প্রয়োজনীয় আত্মবিশ্বাস পেয়ে গেছে বাংলাদেশ দল। বৃহস্পতিবার নিজেদের মধ্যে ভাগ হয়ে খেলা একমাত্র প্রস্তুতি ম্যাচে দাপট দেখিয়েছেন দুই দলের ব্যাটসম্যানরাই। ম্যাচ শেষে প্রস্তুতি নিয়ে সন্তুষ্টি প্রকাশ করে মোসাদ্দেক হোসাইন সৈকত। জানিয়েছেন আসন্ন সিরিজ খেলতে প্রস্তুত তারা।

প্রস্তুতি ম্যাচে দুই দলের ব্যাটসম্যানরা দাপট দেখিয়ে পাঁচটি হাফ সেঞ্চুরি করলেও নিজেদের সেভাবে মেলে ধরতে পারেননি বোলাররা। তবুও বোলারদের প্রস্তুতি নিয়ে স্বস্তি প্রকাশ করে মোসাদ্দেক জানিয়েছেন, গরমের মধ্যে ভালো উইকেটে কিভাবে চ্যালেঞ্জ নিতে হয়, সেই অনুশীলনটা ভালোভাবেী করতে পেরেছেন তাঁরা।

লড়াকু এই অলরাউন্ডার বলেন, ‘অনুশীলন ম্যাচ আলহামদুলিল্লাহ ভালো হয়েছে। আমি মনে করি, ব্যাটসম্যানদের জন্য বেশি ভালো হয়েছে। দুইদিন পর আমাদের আন্তর্জাতিক ম্যাচ। তার আগে আত্মবিশ্বাস নেয়া গেছে এই জায়গা থেকে। বোলারদের জন্যও আসলে ভালো হয়েছে যে, ভালো উইকেটে কিভাবে বল করতে হয়, আর গরমের মধ্যে বল করাটাও চ্যালেঞ্জিং হয়ে যায়। এ জায়গা থেকে আমি বলবো যে, বোলারদের জন্য ভালো একটা অনুশীলন সেশন ছিল।’

নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে সিরিজে বিপর্যস্ত হলেও ঘরের মাঠে খেলা সর্বশেষ ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াটওয়াশ করেছিল বাংলাদেশ। ঐ সিরিজে ব্যাট বলে দাপট দেখিয়েছিল স্বাগতিকরা। ঘরের মাঠে বরাবরই ওয়ানডেতে ভালো খেলে বাংলাদেশ। এছাড়া দলে ফিরেছেন সাকিব আল হাসান। তাই মোসাদ্দেক মনে করেন, এই সিরিজের ফলাফল অবশ্যই বাংলাদেশের পক্ষে আসবে।

তিনি বলেন, ‘আসলে ফলাফল অবশ্যই খুব ভালো হওয়া উচিৎ এবং আমাদের পক্ষে থাকা উচিৎ। কারণ সবাই জানে, এই ফরম্যাটে আমরা কতটা ভালো দল। সবচেয়ে ভালো দিক হলো- যারা আমাদের দলের বাইরে ছিল, সবাই এখন দলের সঙ্গে আছে। সবাই খুব ভালো টাচের মধ্যে আছে। এটা দলের জন্য ভালো দিক। অবশ্যই সিরিজটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ। এখান থেকে আমি অবশ্যই ভালো কিছু আশা করি।’

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে ফিনিশার হিসাবে দেখা যেতে পারে মোসাদ্দেক হোসাইনকে। ফিনিশার হিসাবে সব সময়ই দলের প্রথম পছন্দ এই ব্যাটসম্যান। তাই চোট থেকে ফিরে শুধু এটা নিয়েই কাজ করে যাচ্ছেন তিনি। মোসাদ্দেক জানিয়েছেন, এবারও সুযোগ পেলে চেষ্টা করবেন ভালো কিছু করার।

মোসাদ্দেক বলেন, ‘আসলে যখনই দলে থাকি চেষ্টা করি নিজের জন্য ভালো খেলার। নিজে ভালো খেললে আল্টিমেটলি দলের জন্য ভালো খেলা হয়ে যায়। এবারও সুযোগ পেলে চেষ্টা করবো ভালো কিছু করার জন্য। আর দলে আমার যে কাজটা থাকবে, চেষ্টা করবো সেটা করার জন্য।’

আগামী ২৩ মে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। একই ভেন্যুতে ২৫ মে দ্বিতীয় ওয়ানডে খেলার পর আগামী ২৮ মে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে মাঠে নামবে দুই দল। সিরিজের প্রতিটি ম্যাচই শুরু হবে বেলা আড়াইটায়।

বাংলাদেশ দল: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস (উইকেটকিপার), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসাইন, মেহিদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফুদ্দিন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসাইন, মেহেদী হাসান, শরিফুল ইসলাম।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি