ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

শুরুতেই শূন্য হাতে ফিরলেন লিটন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২৪, ২৩ মে ২০২১ | আপডেট: ১৩:২৯, ২৩ মে ২০২১

টসের পর দুই অধিনায়ক

টসের পর দুই অধিনায়ক

সব শঙ্কা দূর করে অবশেষে মাঠে গড়িয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি। যে ম্যাচে টস জিতে আগে ব্যাটিং নিয়েছে বাংলাদেশ দল। তবে লঙ্কান বোলিং তোপে শুরুতেই উইকেট হারিয়েছে বাংলাদেশ।

আজ রোববার দুপুরে টস জিতে প্রথম ব্যাট করতে নেমে এক বাউন্ডারিতে শুভ সূচনা করেন অধিনায়ক তামিম ইকবাল। তবে দ্বিতীয় ওভারেই স্ট্রাইক পেয়ে আউট হয়ে ফেরেন লিটন। দুশমন্থা চামিরার গতিময় বলে স্লিপে ক্যাচ তুলে দিয়ে শূন্য হাতেই ফেরেন এই ওপেনার।

ফলে মাত্র ৫ রানেই প্রথম উইকেট হারায় বাংলাদেশ এবং ক্রিজে তামিমের সঙ্গে যোগ দেন সাকিব আল হাসান। প্রথম দুটি বল ডট দিলেও তৃতীয় বলেই কাভার ড্রাইভে বাউন্ডারি মেরে রানের খাতা খোলেন দুই সিরিজ পর দেশের হয়ে খেলতে নামা সাকিব। 

এ রিপোর্ট লেখা পর্যন্ত ৫ ওভারে বাংলাদেশের সংগ্রহ এক উইকেটে ১৮ রান। তামিম ইকবাল ৯ রানে এবং সাকিব আল হাসান ৭ রানে ক্রিজে আছেন।

আজকের প্রথম ওয়ানডে ম্যাচে বাংলাদেশ দলে সুযোগ হয়নি সৌম্য সরকার, মেহেদী হাসান, মোসাদ্দেক হোসাইন ও শরিফুল ইসলামের। অন্যদিকে, আজ করোনা নেগেটিভ হওয়ায় একাদশে সুযোগ পেয়েছেন লঙ্কান অলরাউন্ডার ইসুরু উদানা।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (ক্যাপ্টেন), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (কিপার), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসাইন, মেহিদী হাসান মীরাজ, মোহাম্মদ সাইফুদ্দিন, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ: কুশল পেরেরা (ক্যাপ্টেন কাম কিপার), দানুশকা গুণাথিলাকা, পাথুম নিসাঙ্কা, কুশল মেন্ডিস, ধনাঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা, আসেন বান্দারা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, ইসুরু উদানা, লক্ষণ সান্দকান ও দুশমন্ত চামিরা।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি