ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

মুশফিকের ফিফটিতে ছুটছে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৩, ২৩ মে ২০২১

মুশফিকুর রহিম

মুশফিকুর রহিম

সব শঙ্কা দূর করে অবশেষে মাঠে গড়িয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি। টস জিতে আগে ব্যাটিং করছে টাইগাররা। তবে লঙ্কান বোলিং তোপে শত রানের আগেই চারটি উইকেট হারালেও মুশফিকের ফিফটিতে বড় লক্ষ্যেই ছুটছে বাংলাদেশ।

আজ রোববার দুপুরে মিরপুর শেরে বাংলায় টস জিতে আগে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই এক বাউন্ডারিতে শুভ সূচনা করেন অধিনায়ক তামিম ইকবাল। তবে দ্বিতীয় ওভারেই স্ট্রাইক পেয়ে আউট হন লিটন। দুশমন্থা চামিরার গতিময় বলে স্লিপে ক্যাচ তুলে দিয়ে শূন্য হাতেই ফেরেন এই ওপেনার।

ফলে মাত্র ৫ রানেই প্রথম উইকেট হারায় বাংলাদেশ এবং ক্রিজে তামিমের সঙ্গে যোগ দেন সাকিব আল হাসান। প্রথম দুটি বল ডট দিলেও তৃতীয় বলেই বাউন্ডারি মেরে রানের খাতা খোলেন দুই সিরিজ পর দেশের হয়ে খেলতে নামা সাকিব। তবে টিকতে পারেননি বেশিক্ষণ। 

দুই বাউন্ডারি মেরে তামিমের সঙ্গে ৩৮ রানের জুটি গড়ে বিচ্ছিন্ন হন সাকিব। গুনাথিলাকার বলে নিসাঙ্কার তালুবন্দী হয়ে ফেরার আগে তার ব্যাট থেকে আসে ৩৪ বলে ১৫ রান। যাতে ফিফটি পাওয়ার আগেই (৪৩ রানে) দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ। এরপরেই দারুণ খেলতে থাকা তামিমের সঙ্গী হন মুশফিকুর রহিম। 

এ দুজনে মিলে তৃতীয় উইকেট যোগ করেন ৫৬টি মূল্যবান রান। এরপরেই ধনাঞ্জয়ার স্পিনে পরাস্ত হয়ে তামিম ফিরে যান ৫১তম অর্ধশতক হাঁকিইয়েই। ফেরার আগে ৭০ বল থেকে ছয়টি চার ও একটি ছক্কায় ৫২ রান করেন অধিনায়ক। পরের বলেই ক্রিজে আসা মোহাম্মদ মিঠুনকে লেগ বিফোরের ফাঁদে ফেলে জোড়া শিকার করেন ধনাঞ্জয়া। যাতে ২৩তম ওভারেই দলীয় শতরানের আগেই চতুর্থ উইকেট খোয়ায় স্বাগতিকরা। সেইসঙ্গে খোয়ায় নিজেদের দুটি রিভিউও। 

এই অবস্থায় ২৪তম ওভারে গিয়ে দলীয় রান একশ স্পর্শ করে বাংলাদেশ। পঞ্চম উইকেটে বড় ভায়রা মাহমুদউল্লাহ রিয়াদকে সঙ্গী করে দলের সংগ্রহকে বাড়াতে থাকেন মুশফিক। সেইসঙ্গে নিজের ৪০তম ফিফটিও তুলে নেন এই রান মেশিন। অপরাজিত আছেন ৫৫ রান নিয়েই, সঙ্গী মাহমুদউল্লাহ রিয়াদ আছেন ২৩ রানে। যাতে ৩৪ ওভারে দলের সংগ্রহ ৪ উইকেটে ১৫৩ রান।

এদিকে, আজকের প্রথম ওয়ানডে ম্যাচে বাংলাদেশ দলে সুযোগ হয়নি সৌম্য সরকার, মেহেদী হাসান, মোসাদ্দেক হোসাইন ও শরিফুল ইসলামের। অন্যদিকে, আজ করোনা নেগেটিভ হওয়ায় একাদশে সুযোগ পেয়েছেন লঙ্কান অলরাউন্ডার ইসুরু উদানা।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি