ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বড় ধরণের শাস্তি পেতে যাচ্ছেন সাকিব!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:৪০, ১২ জুন ২০২১

স্ট্যাম্প তুলে আছাড় মারছেন সাকিব

স্ট্যাম্প তুলে আছাড় মারছেন সাকিব

চলমান ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) ঔদ্ধত্যপূর্ণ আচরণের কারণে শাস্তির মুখে পড়তে যাচ্ছেন মোহামেডান স্পোর্টিং ক্লাবের অধিনায়ক সাকিব আল হাসান। ক্রিকেটীয় আইন ভঙ্গের অভিযোগে শাস্তি হিসেবে নিষেধাজ্ঞা ও জরিমানা উভয়ই পেতে পারেন সাকিব।

শুক্রবার (১১ জুন) ‘হোম অব ক্রিকেট’ মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হাই ভোল্টেজ ম্যাচে মুখোমুখি হয়েছিল ঢাকা আবাহনী ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। মাঠের খেলা ছাপিয়ে ম্যাচে আলোচনায় উঠে আসে আম্পায়ার ও আবাহনীর কর্মকর্তাদের সাথে সাকিবের দ্বন্দ্ব।

ঘটনাটি ঘটে আবাহনীর ইনিংসের পঞ্চম ওভারের শেষ বলে। ১৪৫ রান তাড়া করতে নেমে ৯ রানে ৩ উইকেট হারিয়ে ধুঁকছিল আবাহনী। তখন প্রথমবারের মতো আক্রমণে আসেন সাকিব। তার দ্বিতীয় ও তৃতীয় বলে মুশফিক চার ও ছয় মারার পর শেষ বলটি মুশফিকের প্যাডে আঘাত হানলে জোরালো আবেদন করে সাকিব।

কিন্তু সে আবেদনে আম্পায়ার সাড়া না দিলে রাগে ক্ষোভে লাথি মেরে বোলিং প্রান্তের স্ট্যাম্প ভেঙে ফেলেন সময়ের অন্যতম সেরা এই অলরাউন্ডার। আম্পায়ারের সাথে বেশ কিছুক্ষণ তর্ক করার পর সাকিবকে সরিয়ে নেন সতীর্থরা। 

এরপর বৃষ্টি আসার আগেই খেলা বন্ধ করায় আম্পায়ারের সামনেই স্ট্যাম্পগুলো তুলে আছাড় মারেন সাকিব। পরে বিবাদে জড়ান আবাহনীর কোচ খালেদ মাহমুদ সুজনের সাথেও। এ সময় আবাহনীর দর্শক ও কর্মকর্তাদের উদ্দেশে অকথ্য ভাষা ব্যবহার করেছেন বলেও অভিযোগ সাকিবের বিরুদ্ধে। 

চলতি ডিপিএলে এর আগেও বিতর্কে জড়িয়ে ছিলেন সাকিব। জৈব সুরক্ষা বলয়ের নিয়ম ভেঙে অনুশীলনে বাইরের বোলার এনে ছিলেন তিনি।

আর তাই এবার অসৌজন্যমূলক আচরণ বা আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ফেঁসে যাচ্ছেন সাকিব। ম্যাচ শেষে আম্পায়াররা ম্যাচ রেফারি মোর্শেদুল আলমের কাছে আনুষ্ঠানিকভাবে অভিযোগ করেছেন। সাকিবের দোষের মাত্রা বিবেচনা করে তাকে শাস্তি দেবেন ম্যাচ রেফারি।

সাকিব অবশ্য তার অশোভন আচরণের জন্য খেলা শেষে ম্যাচ অফিসিয়ালদের কাছে দুঃখপ্রকাশ করেছেন। আবাহনীর ড্রেসিংরুমে গিয়ে ক্ষমাও চেয়েছেন সুজনসহ অন্যদের কাছে।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক এক আম্পায়ার জানিয়েছেন, নিষেধাজ্ঞা ও জরিমানা দুই-ই পেতে পারেন সাকিব। সেক্ষেত্রে অন্ততপক্ষে ৩ ম্যাচের নিষেধাজ্ঞা ও ম্যাচ ফি’র বড় অংশ জরিমানা গুণতে হতে পারে সাকিবকে। ঐ আম্পায়ারের ভাষায়, ‘এ ধরনের ঘটনায় ম্যাচের নিষেধাজ্ঞা ও অর্থ জরিমানার বিধান রয়েছে। সাকিবের ক্ষেত্রে সেটাই ঘটতে যাচ্ছে।’

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি