ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

শুভাগতের টর্নেডো ব্যাটিংয়ে মোহামেডানের চ্যালেঞ্জ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৯, ২৪ জুন ২০২১ | আপডেট: ১২:৪৯, ২৪ জুন ২০২১

শুভাগত হোম

শুভাগত হোম

শুভাগত হোমের টর্নেডো ইনিংসে চড়ে গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে চ্যালেঞ্জিং স্কোর গড়েছে সাকিবহীন মোহামেডান। নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৫ রান তুলেছে ঐতিহ্যবাহী দলটি। দলের পক্ষে সর্বোচ্চ ৫৯ রানের অপরাজিত ইনিংস খেলেন অধিনায়ক শুভাগত।

আজ বৃহস্পতিবার সকালে ডিপিএল সুপার লিগে নিজেদের চতুর্থ ম্যাচে মুখোমুখি হয় দুই দল। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় গাজী গ্রুপ ক্রিকেটার্স। ব্যাট করতে নেমে ৪০ রানেই প্রথম উইকেট হারায় মোহামেডান। আব্দুল মজিদকে বোল্ড করেন শেখ মেহেদী হাসান। 

গাজী গ্রুপকে দ্বিতীয় উইকেটও এনে দেন স্পিনার মেহেদী। এবার তাঁর শিকার দারুণ ব্যাটিং করতে থাকা পারভেজ হোসেন ইমন। ফেরার আগে ৩২ বলে ৪১ রান আসে ইমনের ব্যাট থেকে। তার ইনিংসে ছিল ২টি চারের সঙ্গে ৪টি ছক্কার মার।

এরপর শামসুর রহমান ৮ রান, ইরফান শুক্কুর ২২ বলে ২৮ ও নাদিফ চৌধুরী (০) আউট হয়ে ফিরলে খেই হারিয়ে ফেলে মোহামেডান। ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের হাতেই রাখে গাজী গ্রুপ ক্রিকেটার্স। কিন্তু শেষ দিকে এসে চার-ছক্কার ফুলঝুরি ছুটিয়ে গাজীর হাত থেকে নিয়ন্ত্রণ ছিনিয়ে নেন মোহামেডানের অধিনায়ক শুভাগত হোম।

শেষ দুই ওভারেই তুলে নেনে ৩৫টি রান। সেইসঙ্গে ষষ্ঠ উইকেটে মাহমুদুল হাসান লিমনকে নিয়ে গড়েন ৫৩ রানের জুটি। যেখানে লিমনের অবদান ছিল ১৫ বলে ১৪ রান। লিমন ফিরলেও শেষ পর্যন্ত অপরাজিত থেকে শুভাগত করেন ৩১ বলে ৫৯ রান। স্ট্রাইকরেট ১৯০.৩২! তার এই ঝড়ো ইনিংসে ছিল ৪টি চার ও ৩টি ছক্কার মার।

নির্ধারিত ২০ ওভার শেষে মোহামেডান পেয়েছে ১৬৫ রানের পুঁজি। গাজী গ্রুপের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন মেহেদী হাসান, রাকিবুল আতিক ও মহিউদ্দিন তারেক।

জবাব দিতে নেমে মোহামেডানের মতোই ষষ্ঠ ওভারেই ৪১ রান তুলে উইকেট হারায় গাজী। ব্যাট হাতে ঝড় তোলা শুভাগতের মায়াবী স্পিনে পরাস্ত হয়ে ফেরেন বড় ইনিংস খেলতে না পারা সৌম্য সরকার। ১৭ বলে ২২ রান আসে তার ব্যাট থেকে। 

এরপর দ্রুত আরও চারটি হারিয়ে এখন ধুঁকছে গাজী গ্রুপ। ৯৯ রানেই পঞ্চম উইকেট হারিয়ে ফেলে মাহমুদউল্লাহর দল। তবে দুটি ছক্কা ও ১০টি চার মেরে একপ্রান্ত আগলে রেখে দলের ভরসা হয়ে খেলে যাচ্ছেন ওপেনার শেখ মেহেদী হাসান।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি