ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

মুশফিকের বিষয়ে অস্ট্রেলিয়ার ‘না’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩০, ২৩ জুলাই ২০২১

মুশফিকুর রহিম

মুশফিকুর রহিম

জিম্বাবুয়ে সিরিজে না খেলেই ফিরে এসেছেন, জাতীয় দলের তারকা ক্রিকেটার মুশফিকুর রহিমের খেলা হচ্ছে না আসন্ন অস্ট্রেলিয়া সিরিজেও! কারণ, তাকে জৈব সুরক্ষা বলয়ে অন্তর্ভুক্ত করার জন্য ক্রিকেট অস্ট্রেলিয়াকে শর্ত শিথিলের অনুরোধ করা হলেও তা নাকচ করে দিয়েছে সিএ।

জিম্বাবুয়ে সফরে থাকাকালে মা-বাবা করোনা আক্রান্ত হওয়ার খবর পেলে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ না খেলেই দেশে ফিরে আসেন মুশফিক। এদিকে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে শর্ত জুড়ে দিয়েছিল যে, অস্ট্রেলিয়া ক্রিকেট দল বাংলাদেশে পা রাখার অন্তত ১০ দিন আগে স্বাগতিক দলকে জৈব সুরক্ষা বলয়ে ঢুকতে হবে।

জিম্বাবুয়ের বিপক্ষে সীমিত ওভারের সিরিজে মুশফিককে না পেলেও অস্ট্রেলিয়া সিরিজে যাতে অংশ নিতে পারেন এজন্য সিএ’র কাছে বিসিবি তাদের শর্ত শিথিলের অনুরোধ করেছিল। তবে অজিদের হেলথ প্রটোকল টিম সেই অনুরোধ নাকচ করে দিয়েছে। তাই মুশফিককে ছাড়াই টাইগারদের খেলতে হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) শীর্ষস্থানীয় এক কর্মকর্তা জানান, মুশফিকের বাবা-মা এখনও সুস্থ হয়ে ওঠেননি। মুশফিকের যোগদান ও পারিবারিক অবস্থার বিষয়টি শোনার পর অস্ট্রেলিয়া দলের হেলথ প্রটোকল টিম সরাসরি না করে দিয়েছে।

অন্যদিকে জিম্বাবুয়ে সফরে থাকা বাংলাদেশ দলের সদস্যরা দেশে ফিরে সরাসরি যোগ দেবেন অস্ট্রেলিয়া সিরিজের জৈব সুরক্ষা বলয়ে। মুশফিককে সেই বলয়ে যোগ দিতে হতো নির্ধারিত সময়ের মধ্যেই, যেখানে ইতোমধ্যে অস্ট্রেলিয়া সিরিজের ম্যাচ অফিসিয়ালরা যোগ দিয়ে কোয়ারেন্টাইন শুরু করে দিয়েছেন। সেক্ষেত্রে পরিবারের পাশে থাকায় অজিদের শর্ত মেনে জৈব সুরক্ষা বলয়ে অন্তর্ভুক্ত হওয়ার সুযোগ নেই মুশফিকের।

বোর্ডের ঐ কর্তা আরও জানান, ‘মুশফিক পারিবারিক কারণে নির্ধারিত সময়ে যোগ দিতে পারেনি। বিষয়টির তাই এখানেই মীমাংসা হয়ে গেছে। আমরা ওর পরিবারের সদস্যদের দ্রুত সুস্থ্যতা কামনা করি।’

অর্থাৎ মুশফিক ও ইনজুরিতে পড়া তামিমকে ছাড়াই অজিদের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে হবে টিম বাংলাদেশকে। যে সিরিজের প্রথম ম্যাচ শুরু হবে আগামী ৩ আগস্ট।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি