ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ছক্কা-চার খেয়েই বোল্ড করলেন মেহেদী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫০, ২৩ জুলাই ২০২১

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে আজও টস হেরে ফিল্ডিংয়ে নেমেছে বাংলাদেশ। প্রথম ম্যাচে ৮ উইকেটের দাপুটে জয় পাওয়া টাইগাররা এই ম্যাচ জিতলে নিশ্চিত হবে সিরিজ জয়। 

সেই লক্ষ্যে বোলিংয়ে নেমে ছক্কা-চার খেলেও উইকেট ঠিকই তুলে নেন মেহেদী। যাতে ১৫ রানেই প্রথম উইকেট হারায় জিম্বাবুয়ে। ৩ ওভারে তাদের সংগ্রহ এক উইকেটে ২২ রান।

পরের ওভারে এসেও আরেকটা সুযোগ তৈরী করেছিলেন প্রথম ওভারে মাত্র ৩ রান দেয়া তাসকিন। টপ এজ হয়ে যান ক্রিজে নতুন আসা চাকাভা। তবে ভুল বোঝাবুঝিতে সে সুযোগ লুফে নিতে ব্যর্থ হন শরিফুল ও মেহেদী হাসান।

হারারেতে আজ বাংলাদেশ সময় বিকেলে সাড়ে ৪টায় অনুষ্ঠিত এ ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা।

টস হেরে বোলিংয়ে নামা বাংলাদেশ একাদশে এসেছে একাধিক পরিবর্তন। চোটের কারণে একাদশে নেই লিটন দাস। প্রথম ম্যাচে ব্যাট হাতেও নামা হয়নি তার। ব্যাট-প্যাড তুলে রেখে আপাতত বিশ্রাম করতে হচ্ছে তাকে। তার বদলে একাদশে জায়গা পেয়েছেন অনূর্ধ্ব-১৯ দলের হয়ে বিশ্বকাপ জেতা তরুণ অলরাউন্ডার শামীম হোসেন পাটোয়ারি।

২০ বছর বয়সী এই ক্রিকেটার প্রথম ম্যাচে বদলি ফিল্ডার হিসেবে দুর্দান্ত এক ক্যাচ নিয়ে প্রশংসা কুড়িয়েছিলেন। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হলো তার। শামীম বাংলাদেশের জার্সিতে টি-টোয়েন্টি খেলা ৭১তম ক্রিকেটার।

এছাড়া এই ম্যাচের একাদশে নেই মুস্তাফিজুর রহমানও। দলের মূল পেসারকে এই ম্যাচে বিশ্রাম দেয়া হয়েছে। তার জায়গায় দ্বিতীয় ম্যাচের একাদশে নেয়া হয়েছে আগের ম্যাচে বিশ্রামে থাকা পেসার তাসকিন আহমেদকে। অন্যদিকে, জিম্বাবুয়ে দলেও আজ এসেছে দুই পরিবর্তন। এনগারাভা ও মুসাকান্দাকে বসিয়ে একাদশে নেয়া হয়েছে চাতারা ও শুম্বাকে।

একনজরে দুই দলের একাদশ
বাংলাদেশ: মোহাম্মদ নাঈম, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসাইন, নুরুল হাসান (কিপার), শামীম হোসাইন, মেহেদী হাসান, মোহাম্মদ সাইফুদ্দিন, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

জিম্বাবুয়ে: ওয়েসলি মাধেভেরে, তাদিওয়ানাশে মারুমানি, রেজিস চাকাভা (কিপার), ডিয়ন মায়ার্স, সিকান্দার রাজা (অধিনায়ক), মিল্টন শুম্বা, রায়ান বার্ল, লুক জংওয়ে, ওয়েলিংটন মাসাকাদজা, তেন্ডাই চাতারা ও ব্লেসিং মুজারবানি।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি