ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

শীর্ষে ওঠার সুযোগ হাতছাড়া রিয়ালের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৬, ১০ জানুয়ারি ২০২১

লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার সুযোগ হাতছাড়া করেছে রিয়াল মাদ্রিদ। তুষারস্নাত ম্যাচের কন্ডিশনে খাপ খাওয়াতে না পেরে ওসাসুনার বিপক্ষে গোলশূন্য ড্র করেছে বর্তমান চ্যাম্পিয়নরা। স্পেনের ৫০ বছরের ইতিহাসে এখনই সবচেয়ে বেশি বাজে আবহাওয়া চলছে। এ কারণে ম্যাচটি হওয়া নিয়ে শঙ্কা ছিল।

শনিবার (৯ জানুয়ারি) রাতে প্রতিপক্ষের মাঠ এল সাদারে গোলশূন্য ড্র করেছে রিয়াল মাদ্রিদ। অবশ্য সফরকারীরা দুইবার জালে বল পাঠিয়েছিল কিন্তু দুই বারই অফসাইডের কারণে তা বাতিল হয়ে যায়। 

প্রতিকূল পরিবেশে গোলের উদ্দেশে রিয়ালের নেওয়া ৯ শটের মাত্র একটি ছিল লক্ষ্যে। বিপরীতে অবনমন অঞ্চলের দল ওসাসুনার আট শটের দুটি ছিল লক্ষ্যে।

ম্যাচের ৩০তম মিনিটে গোলের সম্ভাবনা তৈরি হয়েছিল। লুকাস ভাসকেসের ব্যাকপাস নিয়ন্ত্রণে নিতে পারেননি রাফায়েল ভারানে, কর্নার পায় ওসাসুনা। তা থেকেই অরক্ষিত ওইয়েরের হেড ঠেকিয়ে জাল অক্ষত রাখেন গোলরক্ষক থিবো কোর্তোয়া।

প্রথমার্ধে ৭০ শতাংশের বেশি সময় বল দখলে রেখেও নিশ্চিত কোনো সুযোগ তৈরি করতে না পারা রিয়াল ৪৯ মিনিটে এগিয়ে যেতে পারতো। সতীর্থের উঁচু করে বাড়ানো থ্রু বল দারুণ দক্ষতায় ধরার ফাঁকে দুই ডিফেন্ডারকে ফাঁকি দেন মার্কো আসেনসিও, ডি-বক্সের বাইরে থেকে নেন জোরালো শট। তবে ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক।

পয়েন্ট হারালেও ১৮ ম্যাচে ১১ জয় ও চার ড্রয়ে ৩৭ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে রিয়াল। এই নিয়ে লিগে টানা আট ও সব প্রতিযোগিতা মিলে টানা ৯ ম্যাচ অপরাজিত তারা। 

তিন ম্যাচ কম খেলে ৩৮ পয়েন্ট শীর্ষে আছে অ্যাথলেটিকো মাদ্রিদ। বার্সেলোনা ১৮ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে আছে তিন নম্বরে। সমান ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে ভিয়ারিয়াল।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি