ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ফাইনালে বার্সেলোনাকে হারিয়ে বিলবাও চ্যাম্পিয়ন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৪, ১৮ জানুয়ারি ২০২১

স্প্যানিশ সুপার কাপে চ্যাম্পিয়ন হয়েছে অ্যাথলেটিক বিলবাও। খাদের কিনারা থেকে ঘুরে দাঁড়িয়ে জয়ের উল্লাসে মেতে ওঠে মার্সেলিনোর দল। তৃতীয়বারের মতো এই শিরোপা জিতল দলটি।

রোববার (১৭ জানুয়ারি) রাতে সেভিয়ায় ফাইনাল ম্যাচে বার্সেলোনাকে ৩-২ ব্যবধানে হারিয়ে শিরোপা জিতে নেয় বিলবাও। গ্রিজমানের জোড়া গোলে দুবার এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত হার মানতে হয়েছে বার্সেলোনাকে।

ইনজুরি কাটিয়ে এই ম্যাচে মাঠে ফেরা লিওনেল মেসি ম্যাচের শেষ মুর্হূতে মেজাজ হারিয়ে সরাসরি লাল কার্ড দেখেন। যা তার ফুটবল ক্যারিয়ারের প্রথম সরাসরি লাল কার্ড।

ফাইনালে ম্যাচের ৪০ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন আঁতোয়ান গ্রিজমান। ফাঁকায় বল পেয়ে নিচু শটে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। এর দুই মিনিটে পরে বিলবাও’র ওস্কার দে মার্কোস গোল করে সমতা ফেরান।

বিরতির পর বার্সার রাউল গার্সিয়া বল জালে জড়িয়েছিলেন। কিন্তু সেটি ভিএআর বাতিল হয়। ম্যাচের ৭৭ মিনিটে আবার গোল করে বার্সাকে এগিয়ে নেন গ্রিজমান। বাঁ দিক থেকে আলবার বাড়ানো বল ফাঁকায় পেয়ে প্লেসিং শটে নিজের দ্বিতীয় গোলটি করেন গ্রিজমান।

২-১ ব্যবধান ধরে রেখে শিরোপার সুবাস পাচ্ছিল বার্সেলোনা। কিন্তু তখনই আসে আসিয়েরের আঘাত। নির্ধারিত সময়ের শেষ মিনিটে ডান দিক থেকে ইকের মুনিয়াইনের কাছ থেকে পাওয়া বলে পা লাগিয়ে ঠিকানা খুঁজে নেন স্প্যানিশ ফরোয়ার্ড।

তাতে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানে ৯০+৩ মিনিটের মাথায় ইনাকির অসাধারণ নৈপুণ্যে এগিয়ে যায় বিলবাও। তার গোলটি ছিল দেখার মতো। সতীর্থের পাস ডি-বক্সে পেয়ে জায়গা বানিয়ে জোরালো কোনাকুনি শটে এই স্প্যানিশ ফরোয়ার্ড বল জড়িয়ে দেন বার্সার জালে।

বাকি সময়ে এই গোলটি আর শোধ দিতে পারেনি বার্সা। উল্টো ম্যাচের ১২১+১ মিনিটের মাথায় লিওনেল মেসি মেজাজ হারিয়ে বিলবাও’র আসিয়েরকে অহেতুক আঘাত করে বসেন মেসি। তাতে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় তাকে। এর খানিক পরে শিরোপা হাতছাড়া করে মাঠ ছাড়ে তার দল।

আর তৃতীয়বার শিরোপা জয়ের উৎসবে মাতে মার্সেলিনোর শিষ্যরা।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি