ঢাকা, শুক্রবার   ০৭ মে ২০২১, || বৈশাখ ২৩ ১৪২৮

আরও তিন কোচ নিয়োগ দিল ইংল্যান্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪২, ২ মার্চ ২০২১

ভারত সফরে শোচনীয় হারের পর কোচিং স্টাফে আরও তিন সদস্য বাড়াল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। সাবেক তিন তারকা ক্রিকেটার মার্কাস ট্রেসকোথিক, জন লুইস ও জতিন প্যাটেলকে ব্যাটিং, পেস বোলিং আর স্পিন বোলিং কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

সোমবার (১ মার্চ) এক বিবৃতিতে এই তিনজনকে কোচিং স্টাফে যোগ করার কথা জানায় ইসিবি। প্রধান কোচ ক্রিস সিলভারউড, দুই সহকারী কোচ গ্রাহাম থর্প ও পল কলিংউডের সঙ্গে কাজ করবেন তারা।

ইংল্যান্ড জাতীয় দলের সঙ্গে খণ্ডকালীন কাজ করার অভিজ্ঞতা রয়েছে মার্কাস ট্রেসকোথিকের। সাবেক এই ইংলিশ ওপেনার এবার পেলেন স্থায়ীভাবে দলটির ব্যাটিং কোচের দায়িত্ব। মার্চের মাঝামাঝি সময়ে দলের সঙ্গে যোগ দেবেন ট্রেসকোথিক। তিনি এখন কাউন্টি ক্রিকেটের জনপ্রিয় দল সমারসেটের সহকারী কোচ হিসাবে দায়িত্ব পালন করছেন।

জাতীয় দলের কোচিং স্টাফে অন্তর্ভূক্ত হওয়ার পর ট্রেসকোথিক বলেছেন, ‘আমার জন্য এটি একটি দুর্দান্ত সুযোগ, যা আমার কোচিং ক্যারিয়ারকে আরও সমৃদ্ধ করবে। ব্যাটসম্যানদের যথাযথভাবে প্রস্তুত করার সর্বোচ্চ চেষ্টা আমি করব।’

সাবেক নিউজিল্যান্ড স্পিনার জিতান গত ১৮ মাস ধরে ইংল্যান্ড দলের পরামর্শক হিসেবে কাজ করে আসছেন। সম্প্রতি স্থায়ীভাবে যোগ দেওয়ার আগ্রহ প্রকাশ করার পর দায়িত্ব পেলেন তিনি।

ইংল্যান্ড ইয়াং লায়ন্সের প্রধান কোচের দায়িত্ব ছাড়তে হবে জন লুইসকে। সাবেক এই ইংলিশ পেসারের জায়গায় অনূর্ধ্ব-১৯ দলটির কোচ হতে গ্লচেস্টারশায়ারের প্রধান কোচের পদ ছেড়ে আসবেন রিচার্ড ডওসন।

ভারত সফরে সিরিজের শেষ টেস্টের ঠিক আগ মুহূর্তে ব্যাটিং, আর বোলিং কোচ নিয়োগ দিল ইসিবি। চার টেস্ট সিরিজের শুরুতে জয় পাওয়া ইংল্যান্ড সম্ভবনা তৈরি করেছিল টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার। কিন্তু এরপর টানা দুই টেস্টে হেরে সেই স্বপ্ন ভেঙে যায় জো রুটদের। এখন সিরিজের শেষ টেস্টে জয় পেলেও কোনো লাভ নেই ইংলিশদের।

তবে সিরিজের শেষ টেস্টে ইংল্যান্ড জয় অথবা ড্র করতে পারলে বাড়তি সুবিধা পাবে ক্রিকেট অস্ট্রেলিয়া। তারা ভারত-ইংল্যান্ডকে পেছনে ফেলে নিউজিল্যান্ডের সঙ্গে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হবে।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি