ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

টোকিও অলিম্পিকের অতিথি তালিকা ছোট করা হচ্ছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৩, ২৭ মার্চ ২০২১

টোকিও অলিম্পিকের অতিথি তালিকা একেবারে ছোট করার নির্দেশ দিয়েছে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি)। খুব প্রয়োজনীয় অফিসিয়াল ছাড়া কেউ যাতে এবারের আসরে অংশ না নেয় সে ব্যপারে উৎসাহিত করেছে আইওসি। করোনার কারনে আয়োজক জাপান এবারের গেমসে কোন ধরনের বিদেশী দর্শক অনুমোদন দেয়নি। এই বিষয়টিও সামনে নিয়ে এসেছে আইওসি।

এক বিবৃবিতে আইওসি জানিয়েছে, ‘আন্তর্জাতিক অলিম্পিক কমিটির কার্যনির্বাহী কমিটি সিদ্ধান্ত নিয়েছেন অতি প্রয়োজনীয় ও অলিম্পিক গেমসের সাথে ঘনিষ্টভাবে সংশ্লিষ্ট ব্যক্তি ছাড়া কাউকে এ্যাক্রিডিটেশন দেয়া হবে না। করোনার কারনে এবারের এ্যাক্রিডিটেড অতিথির সংখ্যা আনুপাতিক হারে কমিয়ে আনা হয়েছে। আইওসি অতিথিদের জন্য প্রোগ্রামের সংখ্যাও এ ক্ষেত্রে কমিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে।’

এর মাধ্যমে আরো একবার প্রমানিত হলো কোভিড-১৯ মহামারীর মধ্যেও জাপান ও আইওসি যেকোন মূল্যেই আসন্ন গ্রীষ্মকালীণ অলিম্পিক গেমস আয়োজনের বদ্ধপরিকর। টোকিও গেমসটি ২০২০ সালে অনুষ্ঠিত হবার কথা থাকলেও কোভিড-১৯ মহামারীর কারনে তা এক বছর পিছিয়ে দেয়া হয়েছে। নতুন তারিখ অনুযায়ী টোকিওতে আগামী ২৩ জুলাই থেকে ৮ আগস্ট পর্যন্ত এই গেমস অনুষ্ঠিত হবে।

অতিথি কমানোর এই সিদ্ধান্ত টোকিওতে অনুষ্ঠিতব্য প্যারালিম্পিক গেমসের ক্ষেত্রেও প্রযোজ্য হবে।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি