ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ভিনিসিয়াসের জোড়া গোলে সেমির পথে রিয়াল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪৮, ৭ এপ্রিল ২০২১

উয়েফা চ্যাম্পিয়নস লিগে লিভারপুলের বিপক্ষে দুর্দান্ত জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগের ম্যাচে জোড়া গোল করে দলকে দুর্দান্ত জয় এনে দেন ভিনিসিয়াস। এই জয়ে সেমি-ফাইনালের পথে এগিয়ে গেল জিনেদিন জিদানের দল।

মঙ্গলবার (৬ এপ্রিল) রাতে আলফ্রেড ডি স্টেফানো স্টেডিয়ামে লিভারপুলকে ৩-১ গোলে হারায় রিয়াল। ভিনিসিয়াসের দুই গোল ছাড়া অন্যটি আসে অ্যাসেনসিওর পা থেকে। আর লিভারপুলের একমাত্র গোলটি করেন মোহাম্মদ সালাহ।

হারলেও ফিরতি লেগে ঘুরে দাঁড়ানোর সুযোগ আছে লিভারপুলের। প্রতিপক্ষের মাঠে একটি গোল পাওয়ায় নিজেদের মাঠে কমপক্ষে ৩-০ ব্যবধানে জিততে হবে তাদের।

ম্যাচ শুরুর ২ মিনিটেই দারুণ সুযোগ পেয়েছিল রিয়াল। কিন্তু করিম বেনজেমার বাম পায়ের শট লুভে নেন লিভারপুল গোলরক্ষক অ্যালিসন বেকার। অন্যদিকে ১০ মিনিটের সময় মোহাম্মদ সালাহর একটি চেষ্টা ব্যর্থ করে দেন মেন্ডি। এর দুই মিনিট পরেই লিভারপুলের ডি বক্সের একটু সামনে শট নিতে গিয়ে পড়ে যান লুকা মডরিচ। তাতে পেনাল্টির আবেদন করেও লাভ হয়নি রিয়ালের।

২৭তম মিনিটে গোল পেয়ে যায় রিয়াল। ক্রুসের পাস ধরে দ্রুতগতিতে শটে অল রেডসদের জালে বল জড়িয়ে দেন ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়াস। ৩৬তম মিনিটে দ্বিতীয় গোল হজম করে লিভারপুল। এবার নায়ক অ্যাসেনসিও, তাকে সহায়তা করেন ক্রুস। পাস ধরে প্রথম টোকায় আগুয়ান গোলরক্ষকের ওপর দিয়ে সামনে বাড়িয়ে দ্বিতীয় টোকায় বল জালে পাঠান আসেনসিও।

আবারো গোল পেতে পারতেন অ্যাসেনসিও। ৪৩তম মিনিটে রক্ষণভাগে কাবাকের ব্যাক পাস তার পায়ে আসে। শটও নিয়েছিলেন ডান পায়ে কিন্তু রুখে দেন অ্যালিসন। শেষ পর্যন্ত ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল।

বিরতি থেকে ফিরে গতি বাড়ায় লিভারপুল। ৫১তম মিনিটে মোহাম্মদ সালাহার গোল ব্যবধান কমায় ক্লপের শিষ্যরা। মিশরের এই ফরোয়ার্ডের শটে গোলরক্ষক থিবো কোর্তোয়া হাত লাগালেও ঠিকই ঠিকানা খুঁজে পায় বল।

এর ২ মিনিট পরেই আলেক্সান্ডার আরনল্ডের ক্রস থেকে জোতা চেষ্টা করেছিলেন রিয়ালের জালে জড়াতে, তবে সেই চেষ্টা কাজে আসেনি। ৬৫তম মিনিটে আবারও গোল করেন ভিনিসিয়াস। মদ্রিচের কাছ থেকে বল পেয়ে প্লেসিং শটে নিজের দ্বিতীয় গোলটি করেন তরুণ এই ফরোয়ার্ড। তাতে ৩-১ ব্যবধানে এগিয়ে যায় জিদানের শিষ্যরা। 

গোল শোধে মরিয়া লিভারপুলের এদিন ভাগ্য সহায় ছিল না। ৭৭ মিনিটে থিয়াগোর শট চলে যায় বারের ওপর দিয়ে। ৮৬ মিনিটে দুর্দান্ত গতিতে এগিয়ে যেয়েও গোলের সুযোগ তৈরি করতে পারেননি সাদিও মানে। শেষ পর্যন্ত হার নিয়েই মাঠ ছড়তে হয় লিভারপুলকে। 

প্রথম লেগের এই জয়ে সেমিফাইনালের পথে একধাপ এগিয়ে থাকলো রিয়াল। 

১৫ মার্চ অ্যানফিল্ডে দ্বিতীয় লেগের খেলায় মুখোমুখি হবে দুই দল। সেমিতে যেতে হলে এই ম্যাচে কোনো গোল হজম না করে রিয়ালকে কমপক্ষে তিনটি গোল দিতে হবে লিভারপুলের। 
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি